মায়ানমার থেকে পাচার হওয়া স্বর্ণের বারসহ এক রোহিঙ্গা আটক

কে এম নুর মোহাম্মদ, কক্সবাজার জেলা প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে মায়ানমার থেকে পাচার হওয়া ৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এসময় এক রোহিঙ্গা আটক করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শুক্রবার (২২ সেপ্টেম্বর) ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মায়ানমার থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে টেকনাফ স্থলবন্দরে প্রবেশ করবে। এমন সংবাদের ভিক্তিতে কোস্টগার্ড স্টেশন টেকনাফ কতৃর্ক টেকনাফ স্থলবন্দর সংলগ্ন টেকনাফ সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময়ে সন্দেহজনক একজন ব্যক্তিকে বন্দরের মেইন গেইট দিয়ে বের হয়ে সড়কে আসতে দেখা যায়। উক্ত ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা থামার সংকেত দেওয়া হয়। এসময়
কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে তাৎক্ষণিকভাবে কক্সবাজারগামী একটি চলন্ত সিএনজিতে উঠার চেষ্টাকালে কোস্টগার্ড সদস্যরা মো. আরাফাত (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। আটককৃত ব্যক্তি জাদিমুড়া শরণার্থী ক্যাম্প-২৭ এর একজন রোহিঙ্গা শরণার্থী। পরবর্তীতে,
কোস্টগার্ড সদস্যরা আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি চালিয়ে কোমড়ে পলিথিন দ্বারা মোড়ানো রাবারের টিউবের মধ্য থেকে সর্বমোট ৬৬৩.৯৬ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। যার বাজার মূল্য ৫৩ লক্ষ ২২ হাজার ৩০৩ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় উক্ত ব্যক্তি দীর্ঘদিন যাবত স্বর্ণ পাচারের সাথে জড়িত রয়েছে।

তিনি আরো জানান, জব্দকৃত স্বর্ণের বার আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ শুল্ক গুদাম কর্তৃপক্ষের নিকট জমা দেওয়া হয় এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.