রাজশাহীতে পুলিশের গাড়িতে দুর্বৃত্তদের হামলা, গ্রেফতার ৮জন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে পুলিশের গাড়িতে হামলা হয়েছে। (৩১ জুলাই) বুধবার বিকেল তিনটার দিকে নগরের মহিষবাথান এলাকায় রাজপাড়া থানা-পুলিশের একটি পিকআপ কে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ অভিযান চালিয়ে অন্তত ৮-১০জনকে আটক করে।

পুলিশ জানায়, কোটা সংস্কার আন্দোলন করা শিক্ষার্থীদের পক্ষ থেকে আজ রাজশাহী আদালতের সামনে সমাবেশ করার তথ্য ছিল। এ জন্য জেলা প্রশাসকের কার্যালয়, আদালত চত্বর ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, বিকেল তিনটার দিকে নগরের মহিষবাথান এলাকায় পুলিশের টহলে থাকা গাড়িটি আসছিল। তখন গাড়িটিকে লক্ষ্য করে কে বা কাহারা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে কোনো পুলিশ সদস্য আহত না হলেও গাড়ির সামনের কাচ ভেঙে যায়। এ সময় আত্মরক্ষায় পুলিশ সাউন্ড গ্রেনেড ছোড়ে। এরপর অতিরিক্ত পুলিশ এসে অভিযান শুরু করে। বিকেল চারটা পর্যন্ত আটজনকে আটক করে থানায় নিয়ে যায়।

রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল হক বলেন, ঘটনাস্থল থেকে ৮-১০ জনকে আটক করে থানায় নেওয়া হয়েছে। যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে কোটাবিরোধী শিক্ষার্থীরা আদালতের সামনে সমাবেশ করবেন খবর পেয়ে আজ সকাল থেকেই ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরাও ছিলেন। তবে বিকেল চারটা পর্যন্ত শিক্ষার্থীরা সেখানে সমাবেশ করতে যাননি।

Leave a Reply

Your email address will not be published.