সাংবাদিকদের অশ্লীল গালিগালাজের প্রতিবা‌দে রাজবাড়ী‌তে মেয়র নজরুল মন্ড‌লে বিরু‌দ্ধে মানববন্ধন

রাজবাড়ী প্রতি‌নি‌ধি : সংবাদ প্রকা‌শের জে‌রে গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল সমকাল প‌ত্রিকার সাংবা‌দিকসহ রাজবাড়ীর সাংবাদিকদের অশ্লীল ও কুরু‌চিপূর্ণ ভাষায় গা‌লিগালা‌জের প্রতিবা‌দে রাজবাড়ী‌তে মানববন্ধন ও স্মারক‌লি‌পি পেশ করা হ‌য়ে‌ছে।

বুধবার (২৩ আগষ্ট) বেলা সা‌ড়ে ১১টার দি‌কে জেলায় কর্মরত সাংবা‌দিক‌দের ব‌্যানা‌রে রাজবাড়ী প্রেসক্লা‌বের সাম‌নের সড়‌কে মেয়র নজরুল ইসলাম মন্ড‌লের শা‌স্তির দা‌বি‌তে এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

মানববন্ধ‌নে রাজবাড়ী প্রেসক্লা‌বের সভাপ‌তি এ‌্যাডঃ খান মোঃ জহুরুল হ‌কের সভাপ‌তি‌ত্বে বক্তব‌্য রা‌খেন, জেলা আওয়ামী লী‌গের সহ সভাপ‌তি বীর মু‌ক্তি‌যোদ্ধা ফ‌কির আব্দুল জব্বার, সাংবা‌দিক জাহাঙ্গীর হো‌সেন, আবু মুসা বিশ্বাস, মোশাররফ হো‌সেন, ক‌রিম ইছাক, লিটন চক্রবর্তী, সমীত্র শীল চন্দন, আজু শিকদার, রু‌বেলুর রহমান প্রমূখ।

এছাড়া মানববন্ধ‌নে জেলার ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মি‌ডিয়ার প্রায় শতা‌ধিক সংবাদকর্মী উপ‌স্থিত ছি‌লেন।

পড়ে এক‌টি মৌন মি‌ছিল নি‌য়ে সাংবা‌দিকরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জুতা পা‌য়ে অট্ট হা‌সি‌তে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়‌র নজরুল ইসলাম মন্ডলসহ অ‌নে‌কে পুষ্পমাল্য অর্পণের নামে অশ্রদ্ধা প্রদর্শনের বিষয়ে জাতীয়, অনলাইন ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের ঘটনায় গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল কর্তৃক সাংবাদিকদের অশ্লীল ও অশ্রাব্য ভাষায় গালিগালাজের বিষয়ে শান্তিমূলক ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে জেলা প্রশাস‌কের মাধ‌্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক‌লি‌পি পেশ করা হয়।

এছাড়া পু‌লিশ সুপার বরাবরও স্মারক‌লি‌পি পেশ করা হ‌য়েছে।

এ সময় জেলা প্রশাসক আবু কায়সার খান ও পু‌লিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ যথাযথ ভা‌বে ব‌্যবস্থা গ্রহ‌নের জন‌্য আশ্বাস্থ‌্য ক‌রেন।

উল্লেখ‌্য, গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জুতা পরিহিত অবস্থায় হাসতে হাসতে পুষ্পমাল্য অর্পণ করেন। তার ওই ছবি ফেসবুকে প্রকাশের পর বঙ্গবন্ধু প্রেমিক ও সাধারন মানু‌ষ ক্ষোভ প্রকাশ করে। পরবর্তী‌তে জাতীয় দৈনিক সমকাল, দৈনিক আমাদের সময়, অনলাইন জা‌গো‌নিউজ সহ স্থানীয় সংবাদ মাধ্যমে উল্লেখিত সংবাদ প্রকাশিত হয়। এতে গোয়ালন্দ পৌর মেয়র সাংবাদিকদের প্রতি ক্ষুব্ধ হন। এরই জের ধরে গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল মন্ডল দৈনিক সমকাল (গোয়ালন্দ উপ‌জেলা) ও বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি ও গোয়ালন্দ প্রেসক্লাবের সাবেক সভাপতি আজু শিকদারকে মোবাইল ফোনে অশ্লীল ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং রাজবাড়ীর সাংবাদিকদের পরিবার সম্পর্কে আপত্তিকর উক্তি করেন। যার এক‌টি অডিও ক্লিপ ইতিম‌ধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে সর্বস্থ‌রের মানুষ নানা ধর‌নের মন্তব‌্য কর‌ছে।

Leave a Reply

Your email address will not be published.