নিবন্ধন পেতে যাচ্ছে ২টি রাজনৈতিক দল

কালের সংবাদ ডেস্কঃ  বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)কে নিবন্ধন দিতে প্রাথমিকভাবে নির্বাচিত করেছে নির্বাচন কমিশন।

গতকাল প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে কমিশন সভা শেষে এই তথ্য জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম। তিনি বলেন, দুটি দল প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছে। এখন গণবিজ্ঞপ্তি জারি করা হবে। আপত্তি নিষ্পত্তি করে ২৬শে জুলাইয়ের পর চূড়ান্ত করা হবে। দল দুটি হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন ও বাংলাদেশ সুপ্রিম পার্টি। কেন্দ্রীয় কার্যালয়, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, মাঠ পর্যায়ে অফিস-কমিটির কার্যকারিতা, প্রয়োজনীয় তথ্য ও দলিল যাচাই, তদন্ত শেষে এই দুটি দল নির্বাচিত হয়েছে বলে জানান ইসি সচিব।

ইসি’র নিবন্ধ পেতে যাওয়া বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুর রহমান। তিনি ১৯৯৬ সালের ১৫ই ফেব্রুয়ারি ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনের বিএনপি’র নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। বর্তমানে ড. আব্দুর রহমান প্রাইম ইউনির্ভাসিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও ডিন। নতুন রাজনৈতিক দল বিএনএম গঠনের আগে তিনি বিএনপি’র রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। শিক্ষা জীবনে তিনি ছাত্রদলের রাজনীতি করতেন। দলটির ৩৩ সদস্যাবিশিষ্ট কেন্দ্রীয় আহ্বায়ক কমিটিতে রয়েছেন ৮ জন সামরিক কর্মকর্তা।

নিবন্ধন পাওয়া আরেক দল বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান মাইজভাণ্ডারী দরবার শরীফের ইমাম হযরত সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভাণ্ডারী।

Leave a Reply

Your email address will not be published.