বিরামপুর ৩নং খানপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালিত

মোঃ নয়ন মিয়া, বিরামপুর উপজেলা প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ৩নং খানপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১৫ই আগষ্ট (মঙ্গলবার) সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চিন্তরঞ্জন পাহান সকল ওয়ার্ড ইউপি সদস্য সংরক্ষিত নারী সদস্যা ও প্যানেল চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের সচিব মোস্তফা জামান কম্পিউটার কাম অফিস সহকারী সুমিত শীল বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তব্যে চেয়ারম্যান চিন্তরঞ্জন পাহান বলেন, শোকের মাস আগস্ট, ১৫ আগস্টের কালরাতে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও উনার সহধর্মিণীসহ পরিবারের অনেককেই হারাই। এটা আমাদের দুর্ভাগ্য। স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা এবং যার নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি সেই জাতির পিতাকে আমরা মূল্যায়ন করতে পারেনি। সেই হিসেবে আমরা ব্যর্থ জাতি। ৫২’র ভাষা আন্দোলনের মধ্যে দিয়ে আমাদের স্বাধীনতার বীজ রোপণ হয়। তখন থেকেই আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধাপে ধাপে দেশকে এগিয়ে নিয়ে যান। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে উনার স্বপ্ন হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা ও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে বঙ্গবন্ধুর স্বপ্নকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর সোনার বাংলাকে আমাদের প্রধানমন্ত্রী সত্যি সত্যিই সোনার বাংলায় রূপ দিয়েছেন।

আলোচনা শেষে বঙ্গবন্ধু তাঁর পরিবারের সকল সদস্য এবং ১৫ই আগষ্ট সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.