দেশে-প্রবাসে সবাইকে ঈদের শুভেচ্ছা জানালেন শোয়েব আক্তার

নিজেস্ব প্রতিবেদক : দেশে ও প্রবাসে থাকা সকল মুসলিমদের পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন নাগরিক ক্লাব বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা সভাপতি, তাহা বাংলাদেশ ও শোয়াইব হজ্ব কাফেলা’র ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ শোয়েব আক্তার (এমএ)।

শোয়েব আক্তার বলেন- ‘দীর্ঘ ১ মাস সিয়াম সাধনার পর আসছে পবিত্র ঈদ উল ফিতর। এ উপলক্ষ্যে দেশে এবং বিদেশের মাটিতে অবস্থান করা সকল মুসলিম ভাই বোনদের জানাই ঈদের শুভেচ্ছা ও ঈদ মুবারক।

তিনি আরও বলেন- ‘ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। আর সকল ভেদাভেদ ভুলে এই আনন্দকে একে অপরের সাথে ভাগাভাগি করে নেয়ার মধ্যেই ঈদের প্রকৃত আনন্দ নিহীত।

শুভেচ্ছা বার্তায় নাগরিক ক্লাব বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা সভাপতি আরও বলেন- ঈদ অঙ্গীকারেরও উৎসব। আত্মিক পরিশুদ্ধির ফলে দূর হয়ে যাবে সব সংকীর্ণতা ও ভেদাভেদ। অন্যায়, অবিচার, ঘৃণা, বিদ্বেষ, হিংসা, হানাহানি-মানুষের সব নেতিবাচক প্রবণতার রাশ টেনে ধরবে ঈদ। ঈদ যে আনন্দের বার্তা বয়ে এনেছে, তার মর্মমূলে আছে শান্তি ও ভালোবাসা। পরস্পরের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হয়ে ওঠার এক মহান উপলক্ষ ঈদ। ঈদ আগমনী সুরে বেজে চলেছে মানুষে মানুষে মিলনের এই আকুতি। তাই মুসলমান সম্প্রদায়ের মানুষ সব ধর্ম-বর্ণ-গোত্রের প্রতিবেশীদের নিয়ে তাদের সবচেয়ে বড় উৎসব বরণের জন্য প্রস্তুত ঈদ উল ফিতর।

পরিবারের সবাই মিলে আনন্দ উল্লাস করে ঈদ উদযাপন করেন বলে আশা প্রকাশ করে শোয়েব আক্তার বলেন, সবার জীবনে ঈদ নিয়ে আসুক সমৃদ্ধি, ভালোবাসা ও প্রেম। সবার চলার পথ হোক নিরাপদ। সবাইকে ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published.