হাজারো দর্শনার্থীর ভিড়ে ফেনীতে হয়ে গেলো ‘ইত্যাদির’ ধারণ

আয়না যেমন মুখটা দেখায়, মনটা যদি দেখাইত, সুন্দর করিয়া মানুষ তার মনটা সাজাইত’ গানে গানে মেতে ওঠে কয়েক হাজার দর্শক। ফেনীতে হানিফ সংকেত পরিচালিত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির ধারণ অনুষ্ঠান দেখতে জনস্রোত নামে ফেনী পাইলট স্কুলের মাঠসহ আশপাশের এলাকায়।

শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় ফেনী সরকারি পাইলট হাইস্কুল মাঠে ধারণ করা হয় এবারের ইত্যাদির কিছু অংশ। এ মাঠকে ঘিরে আছে মুক্তিযুদ্ধের ইতিহাস। অনুষ্ঠানের মঞ্চের ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করা হবে দক্ষিণ পূর্ব বাংলার ঐতিহ্যবাহী ফেনী সরকারি কলেজের পুরনো ভবন।

ফাগুন অডিও ভিশনের প্রযোজনায় অনুষ্ঠানের বিভিন্ন পর্ব সাজানো হয়েছে। এর মধ্যে আঞ্চলিক গানের সঙ্গে ৬৫ স্থানীয় শিল্পী দলীয় নিত্য পরিবেশন করেন ‘পাহাড় নদী বহমান এই ফেনী’ গানটিতে। এছাড়া বেশ কয়েকটি স্টেজ পারফরমেন্স, নানি-নাতি পর্ব, মলম পার্টি নিয়ে একটি নাট্যাংশ, দর্শক পর্বে নির্বাচিত চার দর্শকের মধ্যে পুরস্কার বিতরণ। পুরস্কার তুলে দেন ফেনীর সন্তান অভিনেত্রী শমী কায়সার।

এদিকে ইত্যাদির ধারণের খবরে পৌর শহরসহ আশপাশের এলাকায় উৎসবের আমেজ বিরাজ করে। পাইলট স্কুলের মাঠে তিল ধরনের ঠাঁই ছিল না। সামনের কলেজ রোড, রাজাঝির দিঘির পাড় এবং আশপাশের ভবনগুলো থেকে মানুষ ইত্যাদি উপভোগ করে।

অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান ও ফেনী পৌরসভা মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান জানান, মঞ্চস্থলের সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা কাজে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে দর্শকরা ইত্যাদি উপভোগ করেছে।

Leave a Reply

Your email address will not be published.