জয়পুরহাটে ধানক্ষেত থেকে নিহত যুবকের লাশ উদ্ধার

মোঃ মোকাররম হোসাইন জয়পুরহাট জেলা প্রতিনিধি: লিচু চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাসান আলী (১৭) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।
 কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের পুর ও শেখপুর গ্রামের মাঠ থেকে সোমবার সকালে হাসান আলীর লাশ উদ্ধার করে পুলিশ।
 হাসান আলী পার্শ্ববর্তী গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার প্রভুরামপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।
 রবিবার দিবাগত রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার প্রভুরামপুর গ্রামে জায়মিয়ার লিচু বাগানে এমন ঘটনা ঘটে। সোমবার বিকালে এ তথ্য নিশ্চিত করেন কালাই থানার অফিসার ইনচার্জ (ওসি) ওয়াসিম আল বারী।
স্থানীয়রা জানায়, কালাই উপজেলার পুর গ্রামের মাঠে সোমবার সকাল ৬ টার সময় কামলা লোক ধান কাটার কাজ করতে আসলে ওই গ্রামের নুরুন্নবী সরকারের বরেন্দ্র বহুমুখী গভীর নলকূপের বৈদ্যুতিক খুঁটির ট্রান্সফরমারের নিচে ধানের জমিতে হাত-পা কুকড়ানো অবস্থায় এক যুবকের মরদেহ পড়ে থাকতে দেখে। তখন পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে মরদেহটি উদ্ধার করলেও মরদেহ পরিচয় মিলেনি। এরপর পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।
এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘটনাটি ছরিয়ে পড়লে তার পরিবারের লোকজন থানায় যোগাযোগ করলে নিহত যুবক হাসান আলী পার্শ্ববতী গোবিন্দগঞ্জ উপজেলার প্রভুরামপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে বলে জানাযায়।
কালাই থানা পুলিশ সূত্রে জানাযায়, গোবিন্দগঞ্জ উপজেলার প্রভুরামপুর গ্রামের জায়মিয়া তার লিচু বাগানের লিচু চুরি রোধ করতে বাগানের চারপাশে তার দিয়ে কারেন্ট করে রেখেছে। লিচু চুরি করতে গেলে হাসান আলী সেখানে আটকে যায়। সাথে দুইজন ছিলো তারা পালিয়ে যায়। জায়মিয়া ওঠে এ অবস্থা দেখে কারেন্ট এর লাইন বন্ধ করে একাই লাশ বস্তাবন্দি করে সাইকেলে উঠিয়ে নিয়ে গভীর নলকূপের ট্রান্সফরমার নিচে রেখেযায় এ জন্য যে, সকলে যেন বুঝতে পারে সে ট্রান্সফরমার চুরি করতে এসে মারা গেছে ।
নিহতের পরিবারের লোকজন জানায়, হাসানসহ কয়েকজন অন্যর ধান মাড়াই মেশিনে কাজ করে। গত রাতে সে বাড়ি ফিরেনি। সোমবার সকালে জানতে পারে কালাই উপজেলার ধানক্ষেতে হাসানের লাশ পাওয়া গেছে। এরপর তার সাথে থাকা ব্যক্তিদের নিকট জানতে পারে রাতে তাদের প্রভুরামপুর গ্রামের জায়মিয়ার লিচু বাগানে তারা লিচু খেতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়। তারা এ হত্যার বিচারের দাবি জানিয়েছেন ।
কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী, বলেন, নিহত ব্যক্তির পরিচয় পাওয়া গেছে। তার শরীরে বিদ্যুৎস্পৃষ্টে পুড়ে যাওয়া দাগ রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য জয়পুরহাট আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে । এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য জায়মিয়াকে থানা নেওয়া হলে তিনি স্বীকার করেন। গোবিন্দগঞ্জ থানা পুলিশ লিচুবাগান থেকে বিদুৎপৃষ্টের সরঞ্জাম উদ্ধার করেছে এবং গোবিন্দগঞ্জ থানায় মামলা রুজু হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.