মাগুরায় ক্লিনিকে ভুল অপারেশনে এক প্রসুতির নারীর মৃত্যু

খন্দকার নজরুল ইসলাম মিলন, মাগুরা প্রতিনিধি  : গত ৪ এপ্রিল সন্ধ্যা সাতটায় প্রসব বেদনা নিয়ে মাগুরা শহরের হাজী সাহেব রোড় এলাকায় অবস্থিত লাইফ কেয়ার ক্লিনিকে ভর্তি হয় সেতু (২৫)নামে এক প্রসূতি।

রাত সাড়ে দশটায় প্রসূতির সিজারিয়ান অপরেশন করেন ডাক্তার জাফরিন আক্তার এবং পুত্র সন্তানের জন্ম হয়।
অপারেশনের পর রক্ত বন্ধ না হওয়ায় রাত তিনটায় ডাক্তার জাফরিন আক্তারের স্বামী ডাক্তার শফিউর রহমানের সহায়তায় পুনরায় সেতুকে অপারেশন করা হয়। এরপরেও রোগীর অবস্থার উন্নতি না হলে ০৫ এপ্রিল সকাল ছয়টায় তড়িঘড়ি করে লাইফ কেয়ার ক্লিনিক থেকে সদর হাসপাতালে রোগীকে হস্তান্তর করেন। সদর হাসপাতালে অন্যান্য ডাক্তারের সহায়তায় পুনরায় সেতুকে আবার সার্জারি করা হয় এবং দীর্ঘ ৫ ঘন্টা অপারেশন থিয়েটার মধ্যে রাখা হয়। সেখানে রোগীর অবস্থা আরো অবনতি হলে এবং নিশ্চিত মৃত্যু জেনে আইসিইউতে লাইভ সাপোর্টের জন্য রোগীকে ঢাকা ল্যাবএইড হসপিটাল হস্তান্তরের পরামর্শ দেন ডাক্তার শফিউর রহমান। রোগী‌ নিয়ে ল্যাবএইড হসপিটালে পৌছালে কর্তব্যরত ডাক্তার সেতুকে পরীক্ষার নীরিক্ষা করে আইসিইউ ওয়ার্ডে ভর্তি করেন।পরে সন্ধ্যায় সেখানেই সেতুর মৃত্যু হয় ।
ল্যাব এইডের ডাক্তার এই মৃত্যুর জন্য ভুল অপারেশনকে দায়ী করেছেন। নিহত প্রসূতির সেতু (২৫) মাগুরা জেলা জজ কোর্টের আইনজীবী এ্যাডঃ মিজানুর রহমান ফিরোজ এর কন্যা। নিহত প্রসূতি সেতুর বাবা মিজানুর রহমান অভিযোগ করে বলেন, ডাক্তার জাফরিন আমার মেয়ের প্রসাবের নাড়ী কেটে ফেলেছে এবং ফুসফুস ছিড়ে ফেলেছে । ডাক্তারের এই অপচিকিৎসার কারণে আমার মেয়ের মৃত্যু হয়েছে এর সঠিক বিচার চাই।

Leave a Reply

Your email address will not be published.