জয়পুরহাটে আন্দোলন কারীদের সাথে পুলিশের সংঘর্ষ,নিহত ১

জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ. দফায় দফায় সংঘর্ষ গুলি ও টিয়ারসেল নিক্ষেপে  রণক্ষেত্রে পরিনত হয়েছে জয়পুরহাট শহর। এসময় সংঘর্ষে মেহেদী হাসান নামে এক আন্দোলনকারী নিহত ও জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সামসুল আলম দুদুসহ আওয়ামী লীগের নেতাকর্মী,আন্দোলনকারী ও সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
সরকার পতনের দাবি তুলে অবরোধ কর্মসূচীতে  রবিবার বেলা ১১টায় বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে শহরের জিরো পয়েন্টে আসেন আন্দোলনকারীরা। এরপর সেখানে বিক্ষোভ সমাবেশ করেন তারা। সে সময় আন্দোলন কারীদের একটি অংশ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন লেগে দেয়। ওই সময় অফিসে থাকা স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদুসহ আওয়ামী লীগের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়। এরপর আগুন দেওয়া হয় ছাত্রলীগ অফিসে, ভাংচুর করা হয় শ্রমিক লীগ অফিস।
এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও সাউন্ডগ্রেনেড ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে আহত হন আন্দোলনকারীও পথচারীসহ আরও ৩০ জন। আহত সবাইকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আহত একজনকে বগুড়া নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়।
বিকেলে রিপোর্ট পাঠানো পর্যন্ত থেমে থেমে সংর্ঘর্ষ চলছিল।

Leave a Reply

Your email address will not be published.