বগুড়ায় একইদিন আ’লীগ-বিএনপির কর্মসূচি ঘিরে শঙ্কা!

বগুড়া জেলা প্রতিনিধি, সিফাত আল বখতিয়ারঃ বগুড়ায় একইদিন কর্মসূচির ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০ টায় শহরে পদযাত্রা করবে জেলা বিএনপি। একইদিন বেলা ১১ টায় শান্তি ও উন্নয়ন শোভাযাত্রার ঘোষণা দেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। উভয় দলের পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে শহরজুড়ে শঙ্কা তৈরি হয়েছে।

বিএনপির নেতারা বলছেন, সরকারের পদত্যাগ, জাতীয় সংসদের বিলুপ্তি, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা ও খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তির এক দফা দাবি আদায়ে গত ১২ জুলাই ঢাকায় বিএনপির সমাবেশ থেকে ১৮ জুলাই সকল জেলায় পদযাত্রা কর্মসূচী ঘোষণা করা হয়। এ কর্মসূচি পালনে তারা প্রস্তুতি নিয়েছেন।

অপরদিকে জেলা আওয়ামী লীগের নেতারা বলছেন মঙ্গলবার বেলা ১১টায় শহরের শহীদ খোকন পার্ক থেকে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের করা হবে। এ জন্যে দলের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিএনপি এবং আওয়ামী লীগের কর্মসূচীগুলো যাতে শান্তিপূর্ণভাবে পালিত হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা জানিয়েছেন, পদযাত্রাটি শহরের দক্ষিণের প্রবেশ মুখ বনানী থেকে শুরু হয়ে কলোনী, ঠনঠনিয়া, মফিজপাগলার মোড়, জিরো পয়েন্ট সাতমাথার ওপর দিয়ে বড়গোলা, দত্তবাড়ী, কালিতলা, ফুলবাড়ি, বিসিক হয়ে মাটিডালি বিমান মোড়ে গিয়ে শেষ হবে।

সোমবার সন্ধ্যায় বগুড়া জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দপ্তর সম্পাদক আব্দুল্লাহ্ আল রাজী জুয়েল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৮ জুলাই বেলা ১১টায় শহরের শহীদ খোকন পার্ক থেকে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের করার কথা জানানো হয়।

এ বিষয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার জানান, দু’টি দলের কর্মসূচী যাতে শান্তিপূর্ণভাবে পালিত হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.