বিএনপির দু-গ্রুপের দ্বন্দ্বের জেরে স্বেচ্ছাসেবক দলের সংবাদ সম্মেলন

আশরাফুল আবেদীন ঈশ্বরদী প্রতিনিধি।।ঈশ্বরদীতে সাহাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল সভাপতি রাসেল পারভেজের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক হত্যা মামলা হওয়ায় ও বিক্ষোভ মিছিলে গুলিবর্ষণ, হামলা এবং গাড়ি ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে প্রেসক্লাব মিলোনায়তনে  ঈশ্বরদী উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে গত ৬ আগস্ট রাতে এবং বৃহস্পতিবার দুপুরে পাকশীর রূপপুর এলাকায় সংগঠিত হত্যাকান্ড, সংঘর্ষ ও হামলার ঘটনার ’প্রকৃত বিবরণটি’ তুলে বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মেহেদী হাসান।
তিনি উল্লেখ করেন, আমেরিকান প্রবাসী ঈশ্বরদী উপজেলার চররূপপুরের তানভীর সুমন নিয়ন্ত্রিত তার দুই পক্ষের রেষারেষিতে সচীন বিশ্বাস নামে একজন হত্যাকান্ডের শিকার হয়েছেন। ওই ঘটনায় রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য আমেরিকান সুমন পরবর্তীতে সাহাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি রাসেল পারভেজসহ দলের বেশ কিছু নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করেন। এরই প্রতিবাদে রাসেল পারভেজসহ মিথ্যা মামলায় অভিযুক্ত পরিবারের সদস্যসহ এলাকার নারী-পুরুষ শিশু মিছিল বের করলে সুমনের নেতৃত্বে অবৈধ অস্ত্র দিয়ে মিছিলকারীদের উপর ১৫-২০ রাউন্ড গুলি বর্ষণ ও দেশিয় অস্ত্র দিয়ে হামলা চালালে পথচারীসহ ১৫ থেকে ২০ জন আহত হন। গুলিবর্ষণের সময় এক অটোরিকশা চালককে তারা পিটিয়ে আহত করে দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়।
মেহেদী হাসান অভিযোগ করেন, হামলাকারীরা সংঘবদ্ধ ডাকাতচক্র, এরা র‌্যাবের পোষাক পড়ে ডাকাতি করতে গিয়ে ধরা পড়েছিল। ইতিপূর্বে রূপপুরে কড়াইতলায় সাজাহান নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করে। অথচ এই চক্রটিকে জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান সহযোগিতা করছেন। তিনি হাবিবুর রহমানের উদ্দেশ্যে বলেন, ডাকাত দলের প্রতি সমর্থন না দিয়ে, আওয়ামী লীগের দেওয়া শত শত গায়েবানা মামলায় জর্জরিত, বিএনপির নিরাপরাধ, নির্যাতিত নেতাকর্মীর পাশে দাঁড়ানোর আহবান জানান। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত উপস্থিত ছিলেন বিএনপি নেতা আলমগীর হোসেন, এস এম ফজলুর রহমান, আব্দুর রাজ্জাক, বিষ্টু কুমার সরকার, যুবদল নেতা একেএম সাজেদুজ্জামান জিতু, স্বেচ্ছাসেবক দল নেতা এস এম মামুনুর রশিদ নান্টুসহ নেতাকর্মীরা। উল্লেখ্য, তানভীর হাসান সুমন ঈশ্বরদী উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক। আধিপত্য নিয়ে তার সঙ্গে বিএনপির একটি পক্ষের দ্বন্দ্ব চলছিল। এই দ্বন্দ্বের জেরে ৬ আগস্ট সচীন বিশ্বাস রাজু নামে এক ছাত্রদল কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ হত্যার ঘটনায় তানভীর হাসান সুমনের প্রতিপক্ষ সাহাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাসুদ পারভেজসহ যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ১৩ জন ও অজ্ঞাতনামা চার-পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলাটি ‘মিথ্যা ও ষড়যন্ত্রমূলক’ অভিহিত করে বৃহস্পতিবার এলাকার নারী-পুরুষ বিক্ষোভ মিছিল বের করলে তানভীর হাসান সুমনের বিরুদ্ধে মিছিলে গুলিবর্ষণের অভিযোগ উঠে।

Leave a Reply

Your email address will not be published.