মাগুরার চার উপজেলাতে দুই ধাপে নির্বাচনে হবে ৮ মে ও ২১ মে ২০২৪ ইং

মাগুরা প্রতিনিধি, খন্দকার নজরুল ইসলাম মিলন :  মাগুরার চার উপজেলাতে দুই ধাপে নির্বাচন সম্পন্ন হবে। মঙ্গলবার ২৩ এপ্রিল মাগুরা সদর ও শ্রীপুর উপজেলাতে প্রতিক বরাদ্দ হয়েছে এবং নির্বাচন হবে ৮ মে। মহম্মাদপুর ও শালিখা উপজেলায় যাচাই-বাছাই সমপন্ন হয়েছে নির্বাচন হবে ২১ মে।
সকাল ১০ টায় উপজেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে মাগুরা সদর ও শ্রীপুর উপজেলাতে প্রতিক বরাদ্দ হয়েছে। প্রথম পর্যায় মাগুরা সদর ও পরে শ্রীপুর উপজেলার প্রতিক বরাদ্দ ও নির্বাচনী আচার-আচরণ বিষয়ে আলোচনা করা হয়। মাগুরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৩ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন, মোট ১২ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ৪ জন,
ভাইস চেয়ারম্যান পুরুষ ৭ জন, ভাইস চেয়ারম্যান মহিলা ৩ জন, মোট ১৪ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ সময় জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মাছুদুর রহমান নির্বাচন সংক্রান্ত আচরন বিধি নিয়ে আলোচনা করেন।
একই সময় মহম্মদপুর ও শালিখা উপজেলার যাচাই-বাছাই সমপন্ন করা হয় জেলা প্রশাসকের রাজস্ব সম্মেলন কক্ষে (কাছারি)। রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার বিশ্বাস এই যাচাই-বাছাই সমপন্ন করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ, শালিখা উপজেলা নির্বাহী অফিসার হরেকৃষ্ণ অধিকারী, শালিখা উপজেলা নির্বাচন অফিসার মোঃ মতিউর রহমান।
মহম্মদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ ৫ জন ও মহিলা ৫ জন মোট ১৯ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১ জনের ব্যাংকের মামলা সংক্রান্ত জটিলতার কারণে স্থগিত আছে।
শালিখাতে চেয়ারম্যান প্রার্থী ৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৬ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান ২ জন মোট ১৩ জন।

Leave a Reply

Your email address will not be published.