সাপাহারে নতুন আম চাষী ও আড়ৎদার সমিতি বন্ধের দাবীতে সংবাদ সম্মেলন

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহারে ২৫ বছরের পুরনো সংগঠন “সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতি লিঃ” এর সুনাম ও খ্যাতি বজায় রাখতে নতুন করে গেজে ওঠা নাম সর্বস্ব সংগঠন ” সাপাহার আমচাষী ও আড়ৎদার সমিতি” বন্ধের দাবী জানিয়ে স্থানীয় সাংবাদিকদের নিয়ে সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতি লি: এর পক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা ১১টায় উপজেলা সদরে অবস্থিত আম আড়ৎদার সমিতির অফিস কক্ষে সভাপতি শ্রী কার্তিক সাহা, সহ সভাপতি জয়নাল আবেদিন সহ সকল সদস্যগনের এবং স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে সমিতির সাধারণ সম্পাদক ইমাম হোসেন রিফাত তার লিখিত সংবাদ সম্মেলন প্রত্রটি পড়ে শোনান। উক্ত লিখিত বক্তেব্যে তিনি বলেন যে, বিগত ২৫বছর পূর্বে প্রতিষ্ঠিত হয়ে আসা সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতি লি: আজও বেশ সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। বিগত দিনে অনেক আমচাষীর খোয়া যাওয়া টাকা সমিতির উদ্যোগে আদায় সহ অনেক জনহিতকর কার্য পরিচালনা করা হয়েছে। গত ১৫ জুন সমিতির বার্ষিক নির্বাচনে কোন এক পক্ষ ভোটে পরাজিত হওয়ায় তারা দেশের সর্ব বৃহত আমের বাজার সাপাহার আমবাজারে অশান্তি সৃষ্টির লক্ষে সাপাহার আম চাষী ও আম আড়ৎদার সমিতি নামে একটি নতুন সংগঠনের আতœ প্রকাশ করেছে।

নতুন আতœ প্রকাশ করা সংগঠনে পূর্বের সমিতির ৭জনের নাম উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে যা ওই ৭জন এর কিছুই জানেনা তাদের না জানিয়ে তাদের নাম সংগঠনে ব্যবহার করা হয়েছে বলেও সম্মেলন পত্রে উল্লেখ করা হয়েছে। সমিতির মধ্যে কোন ধরণের সমস্যা বা কোন অসংগতি থাকলে তা নিরসনে ইতোমধ্যে প্রতিষ্ঠিত সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতির লি: এর পক্ষ থেকে নতুন তৈরীকৃত সংগঠনের সদস্যদের বেশ কয়েকবার লিখিত পত্র সহ মোবাইল ফোনে আলোচনায় বসার আহব্বান জানালেও তারা তাতে কোন রকম আগ্রহ দেখাইনি। এখানে একটি প্রতিষ্ঠিত আম আড়ৎদার সমিতি থাকার পরেও নতুন করে একই নামে একই কাজে নতুন কোন সংগঠন সৃষ্টি হলে ভবিষ্যতে দেশের আমের বাণিজ্যিক রাজধানী নওগাঁর সাপাহার উপজেলা সদরের ঐতিহ্যবাহী বৃহত আমবাজারটি হারিয়ে ফেলতে পারে তার পুরনো ঐতিহ্য সৃষ্টি হতে পারে নানা জটিলতা ও বিশৃঙ্খলা। তাই এখানে যাতে একই নামে একই কাজে নতুন কোন সংগঠন আতœপ্রকাশ করতে না পারে সে জন্য প্রতিষ্ঠিত সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতির পক্ষ থেকে মাননীয় খাদ্য মন্ত্রী, নওগাঁ জেলা প্রশাসক, নওগাঁ পুলিশ সুপার ও সাপাহার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি করে আবেদনপত্র প্রেরণ করা হয়েছে বলে সম্মেলনকারী সমিতির সাধারণ সম্পাদক ইমাম হোসেন রিফাত জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.