ঈদের ছুটি কাটাতে গ্রামে যাওয়ার পথে স্ত্রী-সন্তানকে হারালেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টারঃ ঈদের ছুটি কাটাতে গ্রামের বাড়ি আসার পথে স্ত্রী ও ৫ মাস বয়সী সন্তানকে হারালেন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর শিক্ষক ফিরোজ হোসেন। বৃহস্পতিবার সকাল সারে ১০ টার দিকে নওগাঁর মান্দায় মাল বোঝাই পিকআপ ও সিএনজির সংঘর্ষে ঘটনাস্থলে ফারাবী হোসেন নামে ৫ মাস বয়সী শিশু নিহত হয় এবং রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  বৃহস্পতিবার রাত সারে ৮ টারদিকে স্ত্রী রেশমা খাতুন (২৯) এর মৃত্যু হয়। এ দূর্ঘটনায় আহত হয়েছেন নিহত শিশুটির বাবা শিক্ষক ফিরোজ হোসেন ও ৮ বছর বয়সী মেয়ে ফারিয়া আক্তার।
স্থানীয় সূত্রে জানা যায়, ঈদের ছুটি কাটাতে দু’ শিশু সন্তানকে নিয়ে স্ব-পরিবারে গ্রামের বাড়ি নওগাঁর উপজেলা পত্নীতলার চকগোছাই বামনাপাড়া গ্রামে যাচ্ছিলেন। পথে নওগাঁর মান্দা উপজেলার বিজয়পুর এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ তাদের বহনকারী সিএনজি জে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে শিশু ফারাবী হোসেন এর মর্মান্তিকভাবে মৃত্যু হয়। তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফারাবীকে মৃত ঘোষণা করেন এবং আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সারে ৮ টার দিকে তার স্ত্রী রেশমা খাতুন এর মৃত্যু হয়।
বিষয়টি নিশ্চিত করে মান্দা থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক কাজী বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। মা ও শিশু সন্তানের মৃতদেহ গ্রামে আনার খবর পেয়ে এলাকার হাজারো শোকাহত লোকজন এক নজর দেখার জন্য ভীড় জমান। শুক্রবার জুমার নামাজ পর মা ও শিশু সন্তানকে দাফন সম্পূর্ন করা হয়েছে বলে স্থানিয়রা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.