উদ্ধার অভিযান আপাতত স্থগিত

কালের সংবাদ ডেক্সঃ রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের বিস্ফোরণ হওয়া ক্যাফে কুইন নামে ভবনটিতে উদ্ধার কাজ আপাতত স্থগিত করেছে ফায়ার সার্ভিস আ্যন্ড সিভিল ডিফেন্স।

বুধবার সেনাবাহিনীর সদস্যরা এসে ভবনটি স্টেবল করলে পুনরায় উদ্ধার অভিযান শুরু করা হবে। মঙ্গলবার (৮ মার্চ) দিনগত রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক দিনমনি শর্মা।

তিনি বলেন, আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি বিস্ফোরণের ফলে ভবনটির বেজমেন্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে ও যেকোনো সময় ধসে পড়তে পারে। এ অবস্থায় ভবনটিতে উদ্ধার অভিযান চালানো খুবই ঝুঁকিপূর্ণ। কোনো কারণে যদি ভবনটি ধসে পড়ে তাহলে উদ্ধারকারীরা ব্যাপকভাবে হতাহত পারেন।

তিনি বলেন, এসব বিবেচনায় রেখে আজ রাত এগারোটা থেকে ভবনটিতে উদ্ধার অভিযান সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আগামীকাল সেনাবাহিনীর সদস্যরা এসে ভবনটিকে সাময়িকভাবে স্টেবল করবেন। ভবনটি স্টেবল হওয়ার পর আমরা আবার পুনরায় উদ্ধার অভিযান শুরু করব। আগামীকাল মূলত আমরা ভবনটির বেজমেন্টে অভিযান পরিচালনা করব।

তিনি আরও বলেন, ঘটনাস্থলে এখনো আমাদের লোকবল রয়েছে। আমাদের ৩০ সদস্য বিশিষ্ট একটি দল ভবনটির সামনে সারারাত থাকবে। তারা প্রয়োজনে যে কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published.