কালাইয়ে অসুস্থ গরু জবাই করার প্রস্তুতি কসাইয়ের জরিমানা

জয়পুরহাট জেলা প্রতিনিধি: নবান্ন উৎসব উপলক্ষে রাতের আঁধারে  জয়পুরহাটের কালাই উপজেলায় কুজাইল করিমপুর গ্রামের অসুস্থ গরু এনে জবাই করার প্রস্তুতি সময় একটি গরু সহ ভটভটি আটক  করেছে স্থানীয় এলাকাবাসী।
আজ মঙ্গলবার(১৪ নভেম্বর)সকালে উপজেলা প্রাণীসম্পদ অফিসার ডা: হাসান আলীকে সংবাদ পেয়ে ওই এলাকার জনপ্রতিনিধি কালাম মেম্বারকে নিয়ে সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অসুস্থ গরুটি জব্দ এবং অভিযুক্ত মাদারপুর গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে লিটন কসাইকে দশ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হাসান আলী, ও প্রমুখ।
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস বলেন, কুজাইল করিমপুর এলাকায় অসুস্থ গরু জবাই করার প্রস্তুতির সময় স্থানীয় এলাকাবাসী আটক করে খবর দেন। প্রাণীসম্পদ কর্মকর্তাসহ আমরা গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ‘পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন, ২০১১’ এর ২৪(১) ধারা মোতাবেক দশ হাজার টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস বলেন,অসুস্থ গরু জবাই করার প্রস্তুতিকালে তাকে হাতে নাতে ধরে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ এর ২৪(১) ধারা মোতাবেক দশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। জনগণ যাতে প্রতারণার শিকার না হয় এই লক্ষ্যে আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে ।

Leave a Reply

Your email address will not be published.