কালাইয়ে ছাত্র জনতার উপর নির্বিচারে গুলিবর্ষণ ও গণহত্যার দায়ে খুনি হাসিনার বিচারের দাবিতে অবস্থা কর্মসূচি পালন

মোঃ মোকাররম হোসাইন জয়পুরহাট জেলা প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জয়পুরহাটের কালাইয়ে  বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসুচি পালিত হয়েছে।
আজ বৃহস্পতিবার(১৫ আগষ্ট) দুপুরের  ছাত্র-জনতার উপরে নির্বিচারে গুলি এবং গণহত্যার দায়ে শেখ হাসিনা ও তার দোসরদের বিচারের দাবিতে কালাই বাসস্ট্যান্ড চত্বরে এ অবস্থান কর্মসূচি পালন করে।
উপজেলা ও পৌর বিএনপিসহ অঙ্গ এবং সহযোগী সংগঠনের আয়োজনে ছাত্র জনতার উপর নির্বিচারে গুলিবর্ষণ করে গণহত্যার সরাসরি নির্দেশদাতা খুনি হাসিনা ও তার দোসরদের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচিতে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বিএনপির কোন নেতাকর্মী বিশৃঙ্খলা করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাসহ তাকে আইনের হাতে তুলে দেওয়া হবে মন্তব্য করেছেন বিএনপি নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন।
তিনি আরও বলেন, দেশকে অস্থিতিশীল করার জন্য পরাজিত শক্তিরা এখনো ষড়যন্ত্র করছে। কিন্তু আমরা তা হতে দিবনা। এই দেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিস্টান আমরা সবাই ভাই ভাই। তাই সংখ্যালঘুদের রক্ষা করা আমাদের সবার দায়িত্ব।
এ সময় কালাই উপজেলা বিএনপির আহ্বায়ক ইব্রাহীম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন। উপজেলা বিএনপির
যুগ্ম আহ্বায়ক মওদুদ আলমের সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর বিএনপির আহবায়ক সোহেল তালুকদার, যুগ্ম আহ্বায়ক আব্দুল আলিম সরকার,কালাই থানা বিএনপির অন্যতম সদস্য ও পুনট ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান এলান, সাবেক পৌর বিএনপির সাধারণ সম্পাদক দীন মোহাম্মদ লিটন, জেলা যুবদলের সদস্য রাসেল তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক তোতা, কৃষক দল নেতা জি এম বাবলু, পুনট ইউনিয়ন বিএনপির আহবায়ক আনিসুর রহমান, জিন্দারপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক ইয়াকুব আলী, যুগ্ন আহবায়ক রতন চৌধুরী, আহম্মেদাবাদ ইউনিয়ন বিএনপির আহবায়ক তাজ উদ্দিন আহমেদ, যুগ্ন আহবায়ক বজলুর রহমান, উদয়পুর ইউনিয়ন বিএনপির আহবায়ক ইউনুস আলী, যুগ্ম আহবায়ক প্রভাষক আব্দুল আলিম, মাত্রাই ইউনিয়ন বিএনপির আহবায়ক জাহিদুল ইসলামসহ প্রমুখ।
এ সময় বক্তারা আরও বলেন যে,বৈষম্য বিরোধী আন্দোলনের সময় য়ারা ছাত্রদের ওপর নির্বিচারে গুলি করে হত্যা ও গুমখুন করে এবং  স্বৈরাচারী খুনি হাসিনা ও তার দোসরদের বিচারের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.