কালাইয়ে নানা আয়োজনে দিয়ে মহান বিজয় দিবস উদযাপন

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাটের কালাই উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ শনিবার (১৬ ডিসেম্বর) দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে কালাই সরকারি মহিলা কলেজ মাঠে মহান বিজয় দিবস পালিত হয়েছে ।
সকাল ৮টায় কলেজ মাঠে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠ করে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পায়রা অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিরা।
এর আগে ১৯৭১ সালে দেশ স্বাধীনের জন্য যুদ্ধ করে জীবন দেয়া শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্ব্নির মাধ্যমে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে একে একে পুস্পস্তবক অর্পন মধ্যদিয়ে দিবসটির সূচনা হয়।
উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, কালাই পৌরসভা, কালাই পুলিশ প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী মানুষেরা শহীদদের ফুলেল শ্রদ্ধা নিবেদন করে । সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার বিভিন্ন সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠান এবং বাস-ভবন গুলিতেও জাতীয় পতাকা উত্তোলন করেন ।
পরে একই স্থানে পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার, ভিডিপি, স্কাউট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীরা কুচকাওয়াজে অংশগ্রহন করেন। এ ছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীদের শারারিক কসরত প্রদর্শন হয়।
সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় কালাই উপজেলা প্রসাশনিক কর্মকর্তা ছাইফুল ইসলাম এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবুল হায়াত  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কালাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন।
শেষে কুচকাওয়াজ, শারীরিক কসরত ও ডিসপ্লেতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের পুরস্কার বিতরণ করা হয়েছে। একইসঙ্গে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের ফুলের শুভেচ্ছা, সংবর্ধনা ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।
এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন মোল্লা, কালাই পৌর মেয়র রাবেয়া সুলতানা, কালাই থানার অফিসার ইনচার্জ (ওসি) ওয়াসিম আল বারী, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দীন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান, মুক্তিযোদ্ধা  মুনীশ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.