কালাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মোঃ মোকাররম হোসাইন, কালাই জয়পুরহাট প্রতিনিধি: আগামী ৮মে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ  নির্বাচনের দিন ঘনিয়ে আসছে যত সরগরম হচ্ছে  ততই এবং প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে উঠছে প্রার্থীরা।
এ ছাড়াও নির্বাচনকে ঘিরে উপজেলার হাট বাজার থেকে শুরু করে চায়ের দোকান ও ব্যবসা বাণিজ্য প্রতিষ্ঠান, অফিস আদালতসহ বিভিন্ন জনবহুল জায়গায় সর্বত্র চলছে নির্বাচনী আলাপ আলোচনা তর্ক-বির্তক। কে হতে পারে চেয়ারম্যান, পুরুষ এবং মহিলা ভাইস চেয়ারম্যান।
জয়পুরহাটের কালাইয়ে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।
এ উপজেলায় মোট ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র অনলাইনে দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন তিনজন প্রার্থী।প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান,
উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক এবং বর্তমান জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও সাবেক কালাই পৌরসভার মেয়র তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ন ম শওকত হাবিব তালুকদার লজিকের সহধর্মিণী ও মাত্রাই ইউনিয়নের মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মিসেস সাবিনা হাবিব তালুকদার।
এদিকে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মাত্রাই ইউনিয়ন বিএনপির আহবায়ক আতাউর রহমান খশরু তালুকদার,কালাই উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ছানোয়ার হোসেন ছানা, উপজেলা যুবলীগের সহ সভাপতি হেলাল উদ্দিন,  উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি জহুরুল ইসলাম মন্ডল, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম, পৌরসভার যুবলীগের সাবেক আহব্বায়ক মো. গোলাম মোস্তফা, জিন্দারপুর ইউনিয়নের আওয়ামী লীগের  সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ ইউসুব আলী সাজু।
এ দিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে  উপজেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শাবানা আক্তার, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মরিয়ম নেছা স্বপ্না এবং উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মেরি আক্তার।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৫ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও ভোট গ্রহণ হবে ৮ মে।
কালাই উপজেলা নির্বাচন ও রিটার্নিং ভারপ্রাপ্ত  কর্মকর্তা মোছাঃ শাহীনুর বেগম বলেন,এ উপজেলায় পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভা সহ মোট ভোটার সংখ্যা১লক্ষ ২১হাজার৩১ জন। পুরুষ ৫৯ হাজার ৫শ ৪৩ জন,নারী ভোটার সংখ্যা ৬১হাজার ৯শ ৫৬ জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩৭টি।

Leave a Reply

Your email address will not be published.