কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার দুধকুমর নদী বেষ্টিত নুনখাওয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র আছে সেবা নেই

এ আর রাকিবুল হাসান, কুড়িগ্রাম প্রতিনিধি: চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপনা হলেও নানা সমস্যা থাকায় দুধকুমর নদী বেষ্টিত নুনখাওয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। এ কেন্দ্র অন্যান্য কেন্দ্রের মত ভিজিটর, কাগজ কলমে থাকলেও গিয়ে দেখা গেছে শুধু উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার উপস্থিত রয়েছেন।

সোমবার (৩জুলাই ‌‌‌‌ ) স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে দায়িত্বরত ভিজিটর নাজমুন্নাহারের কক্ষে তালা ঝুলানো চোখে পড়ে। ইতিপূর্বে ঐ ভিজিটর একই উপজেলার হাসনাবাদ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ভিজিটর থাকাকালীন নিয়মিত অফিস করবেনি বলে অনেকে জানিয়েছেন। এলাকাবাসী জানিয়েছেন, এ কেন্দ্রে ডাক্তার সপ্তাহে ২/১ দিন উপস্থিত হলেও 10/11 টায় এসে দুপুর 1 টার মধ্যে অফিস বন্ধ করে চলে যায়। এর ফলে এসব এলাকার সাধারণ জনগণ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

তবে নাগেশ্বরী উপজেলার নুনখাওয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার রনজু মিয়া সাগর তার বিরুদ্ধে অভিযোগ গুলো কৌশলে এড়িয়ে বলেন, নারায়ণপুর ও নুনখাওয়া এ দুই ইউনিয়নের দায়িত্বে আছি । সপ্তাহে দিন নারায়ণপুরে আর 1অন্য দিন গুলো নুনখাওয়া ইউনিয়নে দায়িত্ব পালন করে আসছি।

Leave a Reply

Your email address will not be published.