কেশবপুরে কালিয়ারই এস.বি.এল মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

শামীম আখতার (খুলনা):  যশোরের কেশবপুর উপজেলার কালিয়ারই এস.বি.এল মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার সার্বিক গুণগত মান উন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার ৪ মার্চ বিকেলে বিদ্যালয় প্রাঙ্গণে ওই অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে কালিয়ারই এস.বি.এল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আজিজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সুফলাকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম মুনজুর রহমান, বিদ্যেৎসাহী সদস্য আব্দুল লতিফ, সাংবাদিক ওয়াজেদ খান ডবলু, এম.এ রহমান, অভিভাবক নুরজাহান বেগম, হাবিবুর রহমান, রাধাদাস, ইকবাল হোসেন, আব্দুস সালাম, হাসিনা বেগম, আশরাফ আলী, বাদশা সানা, জাহাঙ্গীর আলম, তবিবুর রহমান খান, বিল্লাল হোসেন, রুপা খাতুন, সুফিয়া খাতুন প্রমূখ। 

অভিভাবকরা তাদের বক্তব্যে বলেন, ২০০১ সালের ১ নভেম্বর প্রধান শিক্ষক হিসেবে এই প্রতিষ্ঠানে যোগদান করার পর থেকে নিজ অর্থায়নে শিক্ষার্থীদের স্কুল ড্রেজ প্রদান, স্কুল মাঠে গভীর নলকূপ স্থাপন, খেলার মাঠ ভরাট, বিদ্যালয়ের দ্বিতলা ভবন নির্মাণ করাসহ গরীব ও অসহায় শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করে আসছে। এছাড়াও শিক্ষার মান উন্নয়নের লক্ষে নিজের অর্থায়নে দুইজন শিক্ষানবিশ শিক্ষক নিযুক্ত করেছেন। শুধু তাই নয়! শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ উদ্দীপনা যোগাতে অতিরিক্ত ক্লাসরুমের ব্যবস্থা গ্রহণ এবং যে সকল শিক্ষার্থীরা এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ এ উত্তীর্ণ হবে, তাদেরকে নিজ খরজে বিমান ভ্রমন করাবেন বলে ঘোষণা করেন। তার ঘোষনা অনুযায়ী গত ২০২২ সালে এই বিদ্যালয় হতে রাধা দাসের ছেলে সাগর দাস এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ লাভ করলে তাকে বিমানে করে ঢাকায় নিয়ে যান এবং ভ্রমণ শেষে ওই ছাত্রকে পিতা-মাতার কাছে পৌঁছাইয়ে দেন বলে রাধা দাস তার বক্তব্যে এ কথা বলেন।

অভিভাবকরা আরো বলেন, প্রধান শিক্ষক এসএম মুনজুর রহমানের বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তবে প্রধান শিক্ষক এই প্রতিষ্ঠানে না থাকলে আমাদের সন্তানদের অন্য প্রতিষ্ঠানে ভর্তি করবেন বলে জানান এবং ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

 

এসময় উপস্থিত ছিলেন, শহীদ ফ্লাইট লে. এন্ড মাসুদ মেমোরিয়াল কলেজের সহকারী অধ্যাপক জি এম সাজ্জাত হোসেন, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।

এর আগে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বিদ্যালয় চত্বরে একটি শান্তিপূর্ণ মানববন্ধন করেন।

Leave a Reply

Your email address will not be published.