কেশবপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ডিউটিতে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠিত

শামীম আখতার, যশোর, বিভাগীয় (খুলনা) : যশোর-৬ কেশবপুরে আসনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে নির্বাচন ডিউটিতে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর (পুলিশ ও আনসার) সকল পদমর্যাদার সদস্যদের সাথে নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) সকালে কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ওই নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠিত হয়।

 

আগামী ৭ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত করতে নির্বাচন ডিউটিতে কর্মরত সকল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার তুহিন হোসেন এবং কেশবপুর থানার অফিসার ইনচার্জ জহিরুল আলম।

 

ব্রিফিংয়ে তারা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠানের জন্য কেশবপুর উপজেলার সকল ভোটারগণ যেন তাদের স্ব-স্ব ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেই লক্ষ্যে নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন এবং নির্বাচন পরবর্তী সময়ে ভোট কেন্দ্র ও আশপাশের সার্বিক আইনশৃংখলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক কাজ করতে বলেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক প্রস্তুতি গ্ৰহণ করেছে। উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক রয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে পুলিশের পাশাপাশি, সেনাবাহিনী, বিজিবি, RAB, আনসার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, গোয়েন্দা সংস্থা, সাদা পোশাকে ডিবি, ডিএসবি সকলে মিলে কাজ করবে। গোটা কেশবপুর উপজেলা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। এরপরেও কেউ যদি কোন প্রকার নাশকতা সৃষ্টির চেষ্টা করে, কেউ যদি ভোট কেন্দ্র দখল, ভাঙচুর বা অগ্নিসংযোগের অপচেষ্টা করে, কেউ যদি নির্বাচনের অনুকূল পরিবেশ নষ্ট করার অথবা ভোটদানে বাধা প্রদানের চেষ্টা করে তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও 

বাড়তি নিরাপত্তার জন্য স্পেশাল স্ট্রাইকিং, মোবাইল টিম ও ডিবির পর্যাপ্ত টিম মোতায়েন থাকবে। ভোট কেন্দ্র এবং কেন্দ্রের বাইরে যেকোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করার লক্ষে আইনশৃঙ্খলার বাহিনীর সকলেই অনেক বেশি তৎপর রয়েছে।

 

ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সজীব সাহা, উপজেলা নির্বাচন অফিসার রবিউল ইসলাম, উপজেলা মাধ্যমিক অফিসার আকরাম হোসেন খান, কেশবপুর থানার ইন্সপেক্টর তদন্ত দেবাশীষ রায়, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রবিউল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সুজন কুমার চন্দ্র, উপজেলা আনসার ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ দাশ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সংসদ নির্বাচন ডিউটিতে নিয়োজিত পুলিশ ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.