কেশবপুরে পারিবারিক কলহে গৃহবধূর বিষপান: হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

শামীম আখতার, বিভাগ (খুলনা) ঃ  কেশবপুরে পারিবারিক কলহের জের ধরে রুবিয়া বেগম (৪৬) নামে এক গৃহবধূ বিষপানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর ঘটনাটি ঘটে। সে পৌরসভার ৩নং ওয়ার্ডের বায়সা গ্রামের মুনসুর রহমানের স্ত্রী। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। 

এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, কেশবপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের বায়সা গ্রামের মুনসুর রহমানের স্ত্রী রুবিয়া বেগম (৪৬) দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। গত সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে স্বামীর সাথে তার ঝগড়াঝাটি ও মনোমালিন্য সৃষ্টি হয়। তারই জের ধরে স্বামীর উপর অভিমান করে সকলের অগোচরে বসতবাড়িতে ওই গৃহবধূ বিষপান করে। বাড়ীর লোকজন টের পেয়ে তাৎক্ষনিকভাবে রুবিয়া বেগমকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে ওই গৃহবধূর মৃত্যু ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল উপস্থিত হয়ে নিহতের সুরতহাল প্রতিবেদন শেষে মরদেহ উদ্ধার করে। 

কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আলমগীর হোসেন বলেন, বিষপান করা গৃহবধুকে আশঙ্কাজনক অবস্থায় পরিবারের লোকজন হাসপাতালে নিয়ে আসেন। তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হলেও পরিবারের লোকজন কোন কর্নপাত করেনি। পরবর্তীতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রায় ১৮ ঘন্টা পর তার মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ জহিরুল আলম বলেন, বিষপানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গৃহবধূর মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় মরদেহটি পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.