কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে বসন্ত উৎসব উদযাপন

শামীম আখতার (খুলনা) : কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বসন্ত উৎসব উদযাপন হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে উপজেলা প্রশাসন ও বসন্ত উৎসব উদযাপন পর্ষদের আয়োজনে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে বসন্ত উৎসব উদযাপন পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও উপজেলা নির্বাহী অফিসার তুহিন হোসেন সভাপতিত্ব করেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি শেখ শাহীন এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার, কেশবপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্ত্তী, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী অধ্যক্ষ মছিহুর রহমান, বসন্ত উৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব স্বপন মন্ডল, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, বেসরকারি সংস্থা ওয়াডের নির্বাহী পরিচালক সৈয়দ আকমাল আলী।

স্বাগত বক্তব্য রাখেন, বসন্ত উৎসব উদযাপন পর্ষদের আহবায়ক ও কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান।

অনুষ্ঠান শুরুর আগে পাবলিক ময়দান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাশাপাশি সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করেন। পরে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফুলের ডালী হাতে নিয়ে গান ও নৃত্যের তালে তালে ফুল ছিটিয়ে অতিথিবৃন্দদের বরণ করে নেন। পরিশেষে মনোমুগ্ধকর পরিবেশে অতিথি ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করার জন্য উপজেলার সর্বস্তরের মানুষের ঢল নামে। শান্তিপূর্ণ পরিবেশে দর্শকরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে পেরে উপজেলা প্রশাসন ও বসন্ত উৎসব উদযাপন পর্ষদের নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও সাধুবাদ জানিয়েছেন।

 

এসময় উপস্থিত ছিলেন, কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন অফিসার পুলোক কুমার সিকদার, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুন্ডু সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বসন্ত উৎসব উদযাপন পর্ষদের নেতৃবৃন্দ। 

Leave a Reply

Your email address will not be published.