কেশবপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কসহ সর্বদলীয় নেতাদের সাথে সেনাবাহিনী ও পুলিশের মতবিনিময়

শামীম আখতার (নিজস্ব প্রতিবেদক) যশোরের কেশবপুরে বর্তমান পরিস্থিতি নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কগণ ও সকল রাজনৈতিক দলের নেতাকর্মী এবং বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দের সাথে সেনাবাহিনী ও পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ আগস্ট) দুপুরে কেশবপুর থানা পুলিশের আয়োজনে থানা কম্পাউন্ডে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সেনাবাহিনীর সহযোগিতায় কেশবপুর থানার পুলিশিং কার্যক্রম শুরু করা হয়। 

মতবিনিময় সভায় কেশবপুর থানার অফিসার ইনচার্জ জহিরুল আলমের সভাপতিত্বে আইন শৃঙ্খলা ও বর্তমান পরিস্থিতি স্বাভাবিক করার লক্ষে দিকনির্দেশনামূলক এবং খুবই গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ সেনাবাহিনীর কেশবপুরের ক্যাম্প প্রধান মেজর সাদমান, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মনিরামপুর সার্কেল) কাজী দাউদ হোসেন, জামায়াত ইসলামী কেশবপুর উপজেলা শাখার আমীর অধ্যাপক মোঃ মোক্তার আলী, ছাত্র বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট ওজিয়ার রহমান, পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আলহাজ্ব আব্দুস সামাদ বিশ্বাস, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক সম্রাট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, কেশবপুর ইন্সপেক্টর (তদন্ত) দেবাশীষ রায়, বনিক সোসাইটির সভাপতি আব্দুল ওয়াদুদ, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আলাউদ্দীন আলা, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি পংকজ কুমার দাস, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক অহেদুর রহমান অন্তু প্রমূখ।

 

সভায় বক্তারা উপজেলার বিভিন্ন এলাকায় হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট, জমি দখল, অস্ত্রের মহড়া ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিহত করার জন্য বিশেষ আলোচনা করেন এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সরকারের পতনের পর থেকে যারা সরকারি বিভিন্ন দপ্তরের মালামাল ও বিভিন্ন মানুষের সম্পদ লুট করেছেন, তারা নিজ উদ্যোগে ফিরিয়ে দিয়ে আসার আহবান জানান। তা-না হলে অবশ্যই তাকে আইনের আওতায় আনা হবে। এলাকার শান্তি শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনী দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পুনরায় কেউ যদি আইন শৃঙ্খলা ভঙ্গ করে গন্ডগোল ও ভাংচুর লুটপাট করার চেষ্টা করে সেক্ষেত্রে সেনাবাহিনী কঠোর হস্তে দমন করবে। সবাইকে শান্ত হয়ে আগামীতে সুন্দর সমাজ গঠনের আহবান জানান। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পুলিশ উপ-পরিদর্শক আবুল হোসেন।

 

অনুষ্ঠানের শুরুতেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন, কেশবপুর উপজেলা বিএনপির আহবায়ক মশিয়ার রহমান, যুগ্ম-আহবায়ক আব্দুর রাজ্জাক, হুমায়ুন কবির সুমন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, সহ-সভাপতি কুতুবুদ্দিন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান চৌধুরী, ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, হিন্দু সম্প্রদায়সহ বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, ব্যবসায়ীগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.