খুলনায় বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

শামীম আখতার (খুলনা) ঃ  স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে শিক্ষার্থীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে খুলনা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির যৌথ আয়োজনে বাংলাদেশ শিশু একাডেমির খুলনা জেলা কার্যালয়ে ওই চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। এছাড়াও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরাও প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন।

 

প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মহেশ্বর মন্ডল, জান্নাতুল ফেরদৌস, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাদ্দাম হোসেন, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক ফারজানা আহমেদ, খুলনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষক দেবাশীষ মন্ডল, শিশু একাডেমির আর্ট প্রশিক্ষক কাকন সরকার প্রমুখ।

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল সোয়া নয়টায় খুলনা জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.