খুলনায় সপ্তাহব্যাপী কোরবানির পশুর হাট উদ্বোধন

শামীম আখতার (খুলনা) খুলনায়  আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে সপ্তাহব্যাপী কোরবানির পশুরহাট উদ্বোধন করা হয়েছে। সোমবার (১০ জুন) দুপুরে খুলনা মহানগরীর জোড়াগেট বাজার চত্বরে প্রধান অতিথি হিসেবে সপ্তাহব্যাপী কোরবানির পশুরহাট উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

 

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বক্তব্যে বলেন, এই পশুরহাট দক্ষিণাঞ্চলসহ খুলনা মহানগরীর মধ্যে একটি ঐতিহ্যবাহী হাট। সকলের সহযোগিতায় দীর্ঘদিন ধরে এই হাটটি পরিচালনা করে আসছেন। হাট পরিচালনায় এই অঞ্চলের জনপ্রতিনিধিরা বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে আসছেন। সড়কপথের পাশাপাশি নৌপথেও এখানে পশু আনার সুবিধা রয়েছে। কেসিসি এলাকায় যেখানে সেখানে অনুমোদনবিহীন কোরবানির পশুরহাট পরিচালনা করা যাবে না। এবারের হাটে সার্বক্ষণিক সিসি ক্যামেরা, জাল টাকা শনাক্তকরণ মেশিন, কন্ট্রোল রুম, মেডিকেল টিমসহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে। হাট পরিচালনার সাথে সংশ্লিষ্ট সবাইকে হাসিল আদায়ে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। সরকারের নির্ধারিত ট্যাক্সের বর্হিভূত কোন টাকা এই হাট থেকে আদায় করা যাবে না।

অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও হাট পরিচালনা কমিটির আহবায়ক এস এম রফিউদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক ও কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগম। 

এসময় উপস্থিত ছিলেন, কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, উপপুলিশ কমিশনার মোহাম্মদ তাজুল ইসলাম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার সোনালী সেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুর রহমান, কেসিসির বাজার স্থায়ী কমিটির সভাপতি শেখ হাসান ইফতেখার চালু, প্যানেল মেয়র এসএম খুরশিদ আহম্মেদ টোনা, এ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু, হাট পরিচলনা কমিটির যুগ্ম-আহবায়ক আমিনুল ইসলাম মুন্নাসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষতি নারী আসনের কাউন্সিলর, কেসিসির বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published.