খুলনায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

শামীম আখতার (খুলনা) খুলনায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:) বলেছেন, আমাদের একমাত্র উদ্দেশ্য অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে কোন প্রকার সহিংসতা ছাড়া একটি নির্বাচন উপহার দেওয়া। নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তারা নির্বাচন কমিশনের নিদের্শনা পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণ করবেন বলে আমাকে অবহিত করেছেন। বুধবার (৩ এপ্রিল) দুপুরে খুলনা বিভাগীয় প্রশাসনের আয়োজন খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আসন্ন উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একটি ভালো নির্বাচন উপহার দেওয়ার জন্য আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কয়েকটি ধাপে আয়োজনে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই নির্বাচনে নমিনেশন পেপার অনলাইনে জমা দেয়ার ব্যবস্থা থাকছে, ফলে নমিনেশন জমাদানে বাঁধা প্রদানের সুযোগ থাকবে না। নির্বাচন কমিশনের সাংবাদিক নীতিমালা অনুসরণ করে গণমাধ্যমকর্মীরা স্বাধীনভাবে নির্বাচনী সংবাদ সংগ্রহের সুযোগ পাবেন।

 

খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম।

এছাড়াও খুলনা, যশোর, নড়াইল, বাগেরহাট ও সাতক্ষীরার জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, জেলা-উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

Leave a Reply

Your email address will not be published.