গাজীপুর জেলার চঙ্গেরবাইদ মৌজায় ভূমিদস্যু কর্তৃক বোর কৃষি জমি বালু ভরাট করার অভিযোগ উঠেছে

বিশেষ প্রতিনিধি : গাজীপুর জেলার গাজীপুর পূবাইল থানার চঙ্গেরবাইদ মৌজায় নন্দী বাড়ির দক্ষিণ পাশে বিশাল এলাকায় শত শত গরীব কৃষকের বোর ধানের জমি দখল করে অবৈধভাবে বালু ভরাটের অভিযোগ উঠেছে আলাল গ্রুপের বিরুদ্ধে।

সূত্রে জানা যায় চঙ্গেরবাইদ ও নন্দীবাড়ি গ্রামের দক্ষিনে নাগদা ও তুরাগ নদী বেষ্টিত এই জলাশয় বোর জমিতে শত শত চাষীর আবাদ যোগ্য বোর জমিতে হাজার হাজার মণ বোর ধান উৎপন্ন হয়।
যাহা কৃষি কাজ ও জলাশয় এর জন্য সরকারি ভাবে বালু ভরাট কার্যক্রম নিষেধ।

মিরের বাজার উলূখোলা বাইপাস রাস্তার দক্ষিনে এই বিশাল আবাদী বোর জমিতে হঠাৎ করে আলাল গ্রুপ নামে হাউজিং কোম্পানি মধ্যে মধ্যে দু একটি প্লট খরিদ করে জোর পূর্বক অন্যান্য কিছু জমি দখল করে।স্থানীয় সন্ত্রাসীর সহায়তায় ভেকু দিয়ে গভীর গর্ত করে, বালু ভড়াট করে, বোর জমিতে পানির সেচ নালা বন্ধ করে, চাষীগনের ধানের বোজা বাড়িতে নিয়ে আসার চলাচলের রাস্তা বন্ধ করে বলে অভিযোগ উঠেছে। এলাকার গরীব দুঃখী চাষীগন এই অন্যায় কাজের পতিবাদ করলে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে। এই জমিতে গর্ত করার জন্য জেলা প্রশাসনের অনুমতি আছে বলে মিথ্যা অজুহাত দেয় কিন্তু কোন প্রমাণ দেখাতে পারে না। সরেজমিনে আলাল গ্রুপের কাউকে পাওয়া যায়নি এবং বালু ভরাটে কর্মরত কেউ কথা বলতে রাজি নয়। এহেন অপকর্মের তীব্র প্রতিবাদ জানান ৩০ বিঘা সম্পতির মালিক মো:বেলুয়ার হোসেন গং। তিনি আরও জানান কলিম উদ্দিন মোড়ল ও সলিম উদ্দিন মোড়ল আলাল গ্রুপের ছত্র ছায়ায় নিজস্ব ড্রেজারে বালু ভরাটের মোহৎসবে মেতেছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কিছুদিন পর থেকে উক্ত ভূমিদস্যুরা অসহায় গরীব লোকের জমি জোর দখল চালাচ্ছে। এছাড়াও সাবেক বিএনপি ছাত্র নেতাদের সহযোগিতায় এসব তৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। চলমান

Leave a Reply

Your email address will not be published.