ঘর মেরামতের জন্য উপকরণ বিতরণ অনুষ্ঠান

মথি ত্রিপুরা রুমা প্রতিনিধি : ঘর মেরামতের জন্য উপকরণ বিতরণ করেছে মাল্টিপারপাস ডিজারস্টার শেল্টার সাপোর্ট ( এমপিডিএস ) প্রকল্প, গ্রাউস।

মঙ্গলবার (১১ জুন ) বান্দরবানের সদর উপজেলা টংকাবতী উনিয়ন রামরি পাড়ায় এই উপকরণ বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়।

প্রকল্প সহকারী অফিসার রিন্টু মারমা সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ( এমপিডিএস ) প্রকল্পের অফিসার ক্য নু মং মারমা, রিন্টু মারমা প্রকল্পের সহকারী অফিসার, রেংরুই ম্রো কারবারী, গ্রামবাসী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিতরণে উপকরণগুলো রয়েছে: টিন- ৩০ পিছ, হাত করাত -১ টি,হাতুড়ি – ১ টি, প্লায়ার্স – ১ টি ও নগদ ৩,০০০ (তিন হাজার টাকা ) ৩১ টি পরিবার গ্রাহকদের হাতে বিতরণ করেন প্রকল্পের অফিসার ক্য নু মং মারমা। তিনি বলেন, রামরি পাড়া এই দশটি পাড়া মধ্যে সব চাইতে ছোট পাড়া হচ্ছে রামরি পাড়া। এক পাড়াকে নিয়ে একটা এমপিডিএস। তিনি আরো বলেন দাতা সংস্থা আপনাদের প্রত্যেক জনকে তিন হাজার করে দিয়েছে, যেন এই টাকা দিয়ে কাজ করতে পারেন। আপনারা এই টিন গুলো বিক্রি করে টাকা নষ্ট করবেন না। আমরা এই উপকরণগুলো বিনামূল্যে দিচ্ছি আপনাদেরকে। যথাযোগ্য ভাবে ব্যবহার করতে চেষ্টা করবেন। আমাদের এই ক্ষুদ্র উপকরণ গুলো পেয়ে আপনাদের অবশ্যই উপকার হবে বলে আমরা আশাবাদ করি।

পাড়া কারবারি রেংরুই ম্রো বলেন, আমরা এই উপকরণগুলো বিনামূল্যে পাচ্ছি, আমাদের অবশ্যই যথাযোগ্য ভাবে ব্যবহার করতে হবে। আমাদের মত অনেক জন আছে এরা আমাদের মত বিনামূল্যে এই উপকরণগুলো পাচ্ছে না। কিন্তু আমাদের ভাগ্য ভালো আছে বলে আমরা এই উপকরণগুলো বিনামূল্যে পাচ্ছি। এই প্রকল্পের দো’ নারকে এবং এই প্রকল্পের যারা কর্মরত আছেন বিশেষ করে আমাদের এই অফিসার কে অনেক অনেক ধন্যবাদ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এই টিন গুলো কেউ বিক্রি করবেন না এবং অপব্যবহার করবেন না।

ভুক্তভোগী লেংয়াং ম্রো বলেন দাতা সংস্থাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি। আমাদের জন্য অনেক কিছু করেছেন। আমাদের জন্য রাস্তা বানিয়ে দিয়েছে বহুমুখী আশ্রয় কেন্দ্র বানিয়ে দিয়েছে। শুধু আশ্রয় কেন্দ্র হিসেবে নয়, আমরা এটা দিয়ে সামাজিক কাজে সাংস্কৃতিক ও বিভিন্ন সভা মিটিং এর কাজের ব্যবহার করতে পারি।

অবশেষে প্রকল্পের অফিসার গ্রাহকদের হাতে উপকরণগুলো তুলে দেন এবং অনুষ্ঠানটি শেষ ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published.