চাটমোহরে মুক্তিযোদ্ধার সম্পত্তি ইউনিয়ন ভূমির অবৈধ দখলে নেয়ার অভিযোগ

সিরাজুল ইসলাম আপন ,পাবনা প্রতিনিধি: পাবনার চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের মির্জাপুর গ্রামের এক বীর মুক্তিযোদ্ধার অসহায় সন্তানের পৈতিক সম্পত্তি জোর করে অবৈধ দখলে নেয়ার অভিযোগ উঠেছে ইউনিয়ন ভূমি অফিসের বিরুদ্ধে। ভুক্তভোগী মোঃ আবু জাফর সিদ্দিকী মির্জাপুর গ্রামের মৃত বীর মক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন খানের ছেলে।

আবু জাফর সিদ্দিকী জানায়, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন তার নামিয় ৮ শতাংশ সম্পত্তি আর এস রেকটের সময়
ভুল বসত ৮ শতাংশর কাত হতে ৬ শতাংশ সম্পত্তি ইউনিয়ন ভূমির নামে রেকর্ড হয়। বাকি ২ শতাংশ আমার বাবা মৃত বীর মক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন খানের নামে আর এস রেকর্ড দির্শমান যাহার খতিয়ান নং-৩১৮, দাগ নং-১১০০(দোকান)। ২০১২ সালে আমার বাবা আমাকে দান শর্তে রেজিষ্টি করে দেন। যা আমি নিজ নামে খারিজ করিয়া এ নামে খাজনা পরিশোধ করেছি।

চাটমোহরে মুক্তিযোদ্ধার সম্পত্তি ইউনিয়ন ভূমির অবৈধ দখলে নেয়ার অভিযোগ
চাটমোহরে মুক্তিযোদ্ধার সম্পত্তি ইউনিয়ন ভূমির অবৈধ দখলে নেয়ার অভিযোগ

এই ২ শতাংশ সম্পত্তি আমরা এ পর্যন্ত দোকান ঘর নির্মান করে ভোগদখল করে আছি। কিন্তু বর্তমান ইউনিয়ন ভূমি আমার প্রায় ১ শতাংশ সম্পত্তি জোর করে অবৈধ ভাবে দখল করে অফিসের রাস্তা নির্মানের চেষ্টা করছে। আমি বাধা দিলে আমাকে বিভিন্ন মিথ্যা মামলার ভয় ভীতি দেখাচ্ছে। আমি বিভিন্ন জায়গায় এই অবৈধ দখলের প্রতিকার চেয়েও পাচ্ছি না।
আমার বাবা মৃত বীর মক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন খানের মুক্তিযুদ্ধের গেজেটের পৃষ্টা ও তারিখ ১০১৩৪, ২২-১১-২০০৫। গেজেট নম্বর ৪৭৩, ক্রমিক নং ৩১১০৭০১৪২ এবং সনদ নম্বর ৩৪৬২৪।

নিমাইচড়া ইউপি চেয়ারম্যান মোছা: নূরজাহান বেগম মুক্তি বলেন, বিষয়টা আমাকে জানানোর পর ইউনিয়ন ভূমিকে কাজ সাময়িক বন্ধ রাখতে বলেছি। আর অভিযোগকারীকে তার কাগজপত্র নিয়ে দেখা করতে বলেছি।

এ বিষয়ে চাটমোহর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: তানজিনা খাতুন বলেন, নির্মাণধীন ইউনিয়ন ভূমির রাস্তাটি সরকারের। যদি কেহ নিজের দাবি করে তাহলে আমাদের সঙ্গে কথা বলতে পারে।

এ বিষয়ে জানতে চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা: মমতাজ মহলকে তার সরকারি নাম্বারে একাধিকরার ফোন দিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published.