চেয়ারম্যান রিপনের বিরুদ্ধে কর্মসূচির চাল আত্মসাৎ এর মিথ্যা অভিযোগে প্রতিবাদ সমাবেশ

মোহাম্মদ আককাস আলী মহাদেবপুর প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুর উপজেলার চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মাহমুদান নবী রিপনের বিরুদ্ধে কর্মসূচির চাল আত্মসাৎ এর মিথ্যা অভিযোগে প্রতিবাদ সমাবেশ করেছেন গ্রাম পুলিশ ও ইউপি সদস্যরা। শনিবার রাতে শহরের ফুডপ্লেসে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন তারা। ইউপি সদস্য আজাহার আলী প্রতিবাদে বলেন,জব্দ হওয়া চাল দুস্থদের জন্য নয়, এই চালগুলো ইউপি সদস্য ও গ্রাম্য পুলিশদের জন্য। কয়েকজন মেম্বার জনপ্রিয় চেয়ারম্যান রিপনের ইমেজকে নষ্ট করার জন্য এই মিথ্যে অভিযোগ দায়ের করেছেন।
দফাদার আয়নাল হক বলেন, একটি চক্র চেয়ারম্যান রিপনের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। ওই চক্রের সাথে কয়েক জন ইউপি সদস্য যুক্ত হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ দিয়েছেন। জব্দকৃত চাল গুলো আমাদের জন্য বরাদ্দ। আগে থেকেই কয়েকজন ইউপি সদস্য ষড়যন্ত্র করে ওই চালগুলো না নিয়ে ইউনিয়ন পরিষদেই রাখেন চেয়ারম্যানকে ফাঁসানোর জন্য। প্রতিবাদ সমাবেশে একই কথা বলেন, গ্রাম পুলিশ, বেবি নাজনীন, মোমেনুর ইসলাম, মোস্তাকিন আহমেদ, সেলিম হোসেন, এমদাদুল হক, সদেব আলি, সাইদুর রহমান। চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মাহমুদান নবী রিপন জোরালো ভাষায় প্রতিবাদে বলেন,ন্যায় নিষ্ঠার সাথে দীর্ঘদিন থেকে দায়িত্ব পালন করে আসছি।   অত্র ইউনিয়নের আমজনতা আমাকে ভালোবাসে। আমজনতার এই ভালোবাসা একটা মহল সহ্য করতে না পারায় কিছু অসাধু ইউপি সদস্যদের নিয়ে আমার বিরুদ্ধে মিথ্যে চাল আত্মসাতের অভিযোগ তুলেছেন। যা মিথ্যে ও বানোয়াট। তিনি প্রকৃত রহস্য উদঘাটনের জন্য তদন্ত কর্মকর্তাদের প্রতি আকুল আবেদন জানান।
সেই সাথে যে কয়েকজন ইউপি সদস্যৃ আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন তাদের বিরুদ্ধে বয়স্ক ভাতা বিধ্বা ভাতা,পঙ্গুভাতা ও প্রেগনেট ভাতার  তারা যে ভুক্তভোগীদের কাছ থেকে ২ হাজার ৩ হাজার ৫হাজার করে টাকা নিয়েছে তা খতিয়ে দেখার অনুরোধ জানান। টাকা নেওয়ার বিষয়ে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করায় তারা আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ দায়ের করেছে।
উল্লেখ্য, চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মাহমুদান নবী রিপনের বিরুদ্ধে দুই মাস আগে দুস্থদের জন্য বরাদ্দ করা চাল বিতরণ না করে মজুদ করে রাখার দায়ে থানায় এজাহার দায়ের করা হয়েছে। জব্দ করা হয়েছে মজুদ করে রাখা ৫৩০ কেজি চাল। শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদ বাদি হয়ে ইউপি চেয়ারম্যান ও অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে থানায় এ বিষয়ে একটি এজাহার দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published.