জাতির ক্রান্তি লগ্নে অত্যন্ত ধৈর্যের সহিত বেগম মুজিব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন-নুরুজ্জামান বিশ্বাস এমপি

আশরাফুল আবেদীন, ঈশ্বরদী প্রতিনিধি: ঈশ্বরদী উপজেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মদিন পালিত হয়েছে।

মঙ্গলবার ৮ আগস্ট ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের আয়োজনে মিলাদ মাহফিল ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের পক্ষ থেকে আলোচনা সভা, অসহায় গরীব মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা ও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সকল অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) টি এম রাহাসান কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুজ্জামান বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম, কৃষি কর্মকর্তা মিতা সরকার ও বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মিন্টু। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি তাঁর বক্তৃতায় জাতির পিতা সহ ১৫ই আগস্ট ও মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, “জাতির ক্রান্তি লগ্নে অত্যন্ত ধৈর্যের সহিত বেগম মুজিব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এবং বঙ্গবন্ধুর পাশে ছায়ার মত থেকে সব সময় অনুপ্রেরণা দিয়েছেন। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে নেতা কর্মীদের সাহস যুগিয়েছেন।

তিনি আরো বলেন, “সন্ত্রাস জঙ্গিবাদ ও মৌলবাদ রুখতে এবং দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে যাকেই মনোনয়ন দেয়া হোক না কেন সবাই ঐক্যবদ্ধ হয়ে নৌকা প্রতীকের বিজয় ছিনিয়ে আনতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে আমরা দেখতে চাই। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের উন্নয়নের রোল মডেল। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যায় আর বিএনপি জামাত ক্ষমতায় থাকলে দেশ পিছিয়ে পড়ে”।

কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এই দিনের সকল অনুষ্ঠানের সূচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.