জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বদলগাছীতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বুলবুল আহমেদ ( বুলু), বদলগাছী (নওগাঁ) : নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে নওগাঁর বদলগাছীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে সোমবার (২৪ জুলাই) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মৎস্য চাষের উপর বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম। এসময় উপস্থিত ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা ইবনু সাব্বির আহমেদ, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক সাইদুল ইসলাম, উপজেলায় কর্মরত সাংবাদিক, মৎস্যজীবি, মৎস্যচাষী, মৎস্য ব্যবসায়ী, মৎস্য খাদ্য ব্যবসায়ী।

মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম জানান, সারাদেশের ন্যায় বদলগাছীতেও ২৫ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হবে।

তিনি আরো জানান, সপ্তাহব্যাপী সভা-সেমিনার, বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করণ, পুকুরের পানি ও মাটি পরীক্ষা, পরামর্শ প্রদান, প্রশিক্ষণ প্রদান, বিভিন্ন উপকরণ বিতরণ এবং সফল মৎস্য চাষীদের পুরস্কার প্রদান করা হবে। সুষ্ঠুভাবে এসকল প্রেগ্রাম সফল করার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম। এছাড়াও মতবিনিময় সভা সমন্বিত কৃষি ইউনিটভুক্ত মৎস্যখাতের আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) মৌসুমী এর পক্ষ থেকে বক্তব্য রাখেন মৎস্য কর্মকর্তা শাহরিয়া হোসেন সহ সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.