জয়পুরহাটে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ

মোঃ মোকাররম হোসাইন জয়পুরহাট জেলা প্রতিনিধি:  জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের উত্তর কৃষ্ণপুর গ্রামে বজলুর রশিদ নামের এক ব্যক্তির জমি জোরপুর্বক দখলের অভিযোগ পাওয়া যায়। বৃহস্পতিবার সকালে এ ঘটনাটি ঘটে। বজলুর রশিদ এঘটনায় পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ করেন।
অভিযোগে সুত্রে জানা যায়, প্রতিবেশি আকরাম হোসেনের সঙ্গে বজলুর রশিদের চলাচলের রাস্তাকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। অভিযোগকারী বজলুর রশিদের পৈত্রিক সুত্রে পাওয়া উত্তর কৃষ্ণপুর মৌজার ১৪৭ নং খতিয়ানের ৩৬৮, ৩৬৯ ও ৩৭০ দাগের ৭২ শতক জমি দখল স্বত্ত থাকার পরও প্রতিবেশী আকরাম হোসেন সহ তার দলবল বাঁশের বেড়া দিয়ে জোরপূর্বক ঐ জমি দখল করেন।
এ সময় তিনি নিষেধ করলে দখলকারীরা অকথ্য ভাষায় গালিগালাজ ও মারপিটের হুমকি দেন। নির্যাতিত বজলুর রশিদ আরো জানান, আমার জানালা, ল্যাট্রিন ভেঙ্গে ও গাছ কেটে আমার জায়গার উপর দিয়ে রাস্তা বের করা হয়েছে । যার সম্পূর্ণ অন্যায়। আমি এর সুষ্ঠু বিচার চাই। এ ঘটনায় ভুক্তভোগী বজলুর রশিদের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।
এ ব্যাপারে প্রতিবেশী আকরাম হোসেন বলেন, আমি প্রথমে অভিযোগ করেছি। অভিযোগের ভিত্তিতেই ইউনিয়ন পরিষদ ও প্রশাসন আমাকে রাস্তা বের করে দিয়ে গেছে। বাগজানা ইউপি চেয়ারম্যান নাজমুল হক বলেন, অতিরিক্ত জমির উপর দিয়ে রাস্তার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।
এ বিষয়ে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ফয়সাল বিন আহসান বলেন,অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.