জয়পুরহাটে হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী ২০ বছর পর গ্রেফতার

মোঃ মোকাররম হোসাইন জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটের কালাইয়ে স্ত্রী হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী অছির উদ্দিনকে ২০ বছর পলাতক থাকার পর গ্রেফতার করেছে র‍্যাব। বৃহস্পতিবার দুপুরে কালাই উপজেলার মোলামগাড়ীহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। অছির উদ্দিন ঐ গ্রামের অফির উদ্দিনের পুত্র। র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, ২০০২ সালের ১৫ ডিসেম্বর সন্ধ্যায় অছির উদ্দিন তার স্ত্রী মাহফুজা খাতুন আঞ্জুকে বোনগ্রামে ধর্মীয় সভায় যাওয়ার কথা বলে ডেকে নিয়ে যায়।

ঐ রাতেই মোলামগাড়িতে জনৈক এক ব্যাক্তির ধানের জমিতে মাহফুজার লাশ পড়ে থাকেত দেখেন স্থানীয় লোকজন। এ ঘটনার পরের দিন নিহতের চাচা হামিদ আলী বাদী হয়ে কালাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

উক্ত মামলায় ২০০৩ সালের ৩১ জুলাই জয়পুরহাট দ্বিতীয় আদালতের বিজ্ঞ অতিরিক্ত দায়রা জজ আবাস উদ্দিন এ মামলায় আসামী অছির উদ্দিন কে যাবজ্জীবন সাজা ও ১০ হাজার টাকা জরিমানা প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলার রায় হওয়ার পর থেকেই র‍্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল আসামী অছির উদ্দিনকে গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারি চালাই। এরই প্রেক্ষিতে তাকে জয়পুরহাট কালাই থানার মোলামগাড়ী এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে গ্রেফতার কৃত আসামীকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে কালাই থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.