জয়পুরহাটে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মোঃ মোকাররম হোসাইন জয়পুরহাট জেলা প্রতিনিধি:  সারা দেশের ন্যায় জয়পুরহাটের হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা,ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার(১১ আগস্ট) দুপুরে জেলার বিভিন্ন উপজেলা থেকে হিন্দু সম্প্রদায়ের মানুষ জয়পুরহাটে সম্মিলিত সংগ্রামী সনাতন শিক্ষার্থী ও জনতা মঞ্চের ব্যানারে প্রায় ৪ হাজার ছাত্র ও জনতা নারী – পুরুষ জিরো পয়েন্টে ঘন্টা ব্যাপী চলাচলের রাস্তা বন্ধ করে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, হিন্দুদের ওপর হামলা, ভাঙচুর, লুটপাট কেন করা হচ্ছে, তা বোধগম্য নয়। স্বাধীন বাংলাদেশে এইরকম অত্যাচার মেনে নেয়া যায় না। আজ আমাদের রাস্তায় এসে দাঁড়াতে হয়েছে নিরাপত্তার জন্য। আমাদের সুষ্ঠভাবে বসবাসের নিরাপত্তা দিতে হবে। এটা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।
তারা বলেন, আমরা এভাবে আর বলির পাঠা হতে চাই না। সারাদেশে যেভাবে সনাতনধর্মাবলম্বীদের  ওপর হামলা ভাঙচুর লুটপাট অগ্নিসংযোগ করা হয়েছে এর প্রতিকার চাই। অন্তবর্তী সরকারের কাছে এসব ঘটনায় জড়িতদের দ্রুত ট্রাইব্যুনালে বিচার ও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণের দাবি জানান বক্তারা।
সমাবেশে বীরেন চন্দ্র পাহান, গোবিন্দ বাঁশফোর,সাধন চন্দ্র মন্ডল,অপূ্র্ব কুমার,রোহিত শর্মা হিন্দু সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। এসময় হিন্দুরা তাদের নিরাপত্তা নিশ্চিতসহ দেশের বিভিন্ন স্থানে হামলার বিচার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.