নওগাঁর মান্দায় বয়সের তথ্য গোপন করে গ্রাম পুলিশে চাকরি করার অভিযোগ

নওগাঁ থেকে ফজলে রাব্বি হাসান, (ভ্রাম্যমান প্রতিনিধি): নওগাঁ জেলার মান্দা উপজেলার কাশোপাড়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ বয়সের তথ্য গোপন করে গ্রাম পুলিশে চাকরি করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে।

কাঁশোপাড়া ইউনিয়নের মো.এরশাদ আলী মন্ডলের বিরুদ্ধে এ অভিযোগ গুলো পাওয়া যায়। সে এখনও চাকরিতে বহাল আছে বলেও জানা যায়। এ বিষয়টি নিয়ে তার নিজ এলাকাসহ সচেতন মহলে তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে, গ্রাম পুলিশ  মো. এরশাদ আলী মন্ডলের  প্রকৃত জন্ম তারিখ ০৭-১২-১৯৮২। মান্দা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়,মান্দা,নওগাঁ থেকে গত ১৭/০২/২০১৫ ইং তারিখে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেখানে  বয়স উল্লেখ করা হয়েছিল চাকরী করতে আগ্রহীদের বয়স ০৫/০৩/২০১৫ তারিখ হতে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। সেখানে গ্রাম পুলিশ  মো. এরশাদ আলী মন্ডলের সেই সময় বয়স ছিল জন্ম সনদ ও ভোটার আই’ডির কার্ড অনুযায়ী ৩৩ বছর। কিন্তু সে তার সঠিক বয়স গোপন করে, জাল জন্ম সনদ ও ভোটার আই ডি তৈরি করে ৩০বছরের মধ্য দেখিয়েছে। বর্তমানেও তার আসল বয়স ভোটার আই ডি কার্ড ও জন্ম সনদ অনুযায়ী আগের মতই আছে যাহাতে সে চাকরীর যোগ্য নয়। সে সরকারী চাকরীতে প্রকৃত বয়স গোপন রেখে তথ্য গোপনের অপরাধ সহ বিভিন্ন অপরাধ করে আসছে বলে স্থানীয়রা জানান। একই সঙ্গে সরকারি বেতন ভাতাসহ অন্যান্য সুবিধা ভোগ করে যাচ্ছেন। স্থানীয়বাসী সহ সচেতন মহল এর তিব্র প্রতিবাদ ও প্রকৃত তথ্য গোপন করে সরকারি চাকরী করায় তাকে আইনের আওতায় আনার দাবীও জানিয়েছেন।

স্থানীয়দের অভিযোগ, গ্রাম পুলিশ  এরশাদ আলী   এলাকার অসহায়, দুঃস্থ নারী-পুরুষের কাছ থেকে বয়স্ক, বিধাবা, প্রতিবন্ধী ভাতা ও টিনসেড ঘর দেয়ার নাম করে প্রায় লক্ষ টাকা আত্মসাত করেছে। এবং তার নিজের নামেও সরকারি ঘর বরাদ্দ আছে।

এছাড়াও বাল্যবিয়ে দেয়ার কথা বলে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। ওই গ্রামের একাধিক ব্যক্তি জানিয়েছে, এলাকায় জোর করে  টাকার বিনিময়ে জমি দখলের অভিযোগও করেন। আদালতে তার বিরুদ্ধে চলমান মামলাও রয়েছে। এরকম  জুলুমবাজ গ্রাম পুলিশ এরশাদ আলী মন্ডলের হাত থেকে রক্ষা পাওয়ার  প্রতিকার চেয়েছেন এলাকাবাসীরা।

গ্রাম পুলিশ মো. এরশাদ আলী মন্ডল বয়েস গোপন রাখার বিষয়টি অস্বীকার করে বলেন, আমার বয়স ঠিক করে দিবে বলে ইয়াদ আলী চেয়ারম্যান কাগজপত্র সব নিয়েছিল এবং টাকাও নিয়েছিল কিন্ত এখনো ঠিক হয়নি এবং সে নিজেও বয়স কমানো চেষ্টা করেছে বলে জানান।

বর্তমান কাঁশোপাড়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আব্দুস সালাম বলেন, গ্রাম পুলিশ  মো. এরশাদ আলী মন্ডলের চাকুরী বিগত চেয়ারম্যান দিয়েছিল। আমি আসার পরে জানতে পারি তার বয়স গোপন করে চাকুরী করছে। তাকে বললে সে কিছুই বলে না। তাই আমার কাছে অফিসিয়াল ভাবে যে নির্দেশ আসবে সেটেই পালন করবো।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আঞ্জুমান খানম জানান, এ বিষয়টি সুনিদিষ্ট অভিযোগ পেলে,সঠিক তদন্তের মাধ্যমে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.