নওগাঁর ৭শ ৪৩ জন প্রধান শিক্ষক পাচ্ছেন নতুন শিক্ষাক্রম এর প্রশিক্ষণ

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ নতুন শিক্ষাক্রম এর প্রশিক্ষণ পাচ্ছেন নওগাঁর ৭শ ৪৩জন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান। মাধ্যমিক পর্যায়ের সব স্কুল, মাদরাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এর প্রধানদের ৪ দিনের এ প্রশিক্ষণ দেয়া হবে। ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় প্রতিষ্ঠান প্রধানরা প্রশিক্ষণ পাবেন।
আগামীকাল বুধবার থেকে ৩ ধাপে নওগাঁ জিলা স্কুলে প্রতিষ্ঠান প্রধানদের এ প্রশিক্ষণ শুরু হচ্ছে।
নওগাঁ জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, জেলার প্রধান শিক্ষকদের ৩টি ধাপে প্রশিক্ষণ দেওয়া হবে প্রথম ধাপ ২৯ মার্চ থেকে ১ এপ্রিল, দ্বিতীয় ধাপ ২ এপ্রিল থেকে ৫ এপ্রিল ও তৃতীয় ধাপ ৬ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত। প্রথম ধাপে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে জেলার পোরশা উপজেলার ৫১ জন, বদলগাছীর ৫৩ জন, ধামইরহাটের ৫৪ জন ও মান্দা উপজেলার ৯০ জন প্রধান শিক্ষককে। দ্বিতীয় ধাপে মান্দা উপজেলার বাকি ২২ জন, মহাদেবপুরের ৮৫ জন, নিয়ামতপুরের ৬৯জন, পত্নীতলার ৭২ জন প্রধান শিক্ষককে ও তৃতীয় ধাপে পত্নীতলা উপজেলার বাকি ৯ জন, আত্রাই উপজেলার ৫০ জন, রাণীনগরের ৪০ জন, সাপাহারের ৭৫ জন ও নওগাঁ সদর উপজেলার ৭৩ জন প্রধান শিক্ষককে।
এবিষয়ে জেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান বলেন, আগামীকাল বুধবার থেকে এ প্রশিক্ষণ শুরু হচ্ছে। এ প্রশিক্ষণ চলবে সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত। প্রতি ধাপে ২শ ৪৮ জন করে ৩ টি ধাপে মোট ৭শ ৪৩ জন প্রতিষ্ঠান প্রধানকে এ প্রশিক্ষণ দেওয়া হবে। এ প্রশিক্ষণের মাধ্যমে নতুন কারিকুলামের বিস্তরণ ফলপ্রসূ হবে বলে আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published.