নওগাঁয় কৃষ্ণচূড়া রাধাচূড়া ও বকুল সহ শোভাবর্ধক গাছের চারা রোপণ করলেন খাদ্যমন্ত্রী

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টারঃ  নওগাঁর সাপাহার উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের রাস্তার ধারে কৃষ্ণচূড়া, রাধাচূড়া, বকুল, সোনালু সহ বিভিন্ন শোভাবর্ধক গাছের চারা রোপণ করলেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।
জানা যায়, নওগাঁর সাপাহার উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের সৌদর্যবর্ধন, পর্যটকদের ছায়ার ব্যবস্থা ও পরিযায়ী পাখিদের অভয়াশ্রম সৃষ্টির উদ্দেশ্যে ”শোভিত কানন” নামে উক্ত বৃক্ষ রোপণ কর্মসূচী গ্রহণ করেন সাপাহার উপজেলা প্রশাসন।
সম্প্রতি বিলের ধারে শোভাবর্ধক গাছের চারা রোপণ করে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক গোলাম মওলা। বিলের ধারে এই গাছ বড় হলে নানা রঙের ফুলে ছেয়ে যাবে বিল পাড় যা পর্যটকদের আকৃষ্ট করবে। এ গাছগুলো স্থানীয় ও পরিযায়ী পাখিদের আশ্রয়স্থল হবে এবং পর্যটকদের ছায়াও দেবে গাছগুলো বলে জানান, সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন।
এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, ইউপি চেয়ায়াম্যান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এরপূর্বে শিরন্টী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

Leave a Reply

Your email address will not be published.