নওগাঁয় ধান বোঝাই ট্রাক উদ্ধার সহ ৮ জন ডাকাতকে যেভাবে আটক করলো পুলিশ

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ নওগাঁয় ধান বোঝাই ট্রাক উদ্ধার সহ ডাকাতদের যেভাবে আটক করলো পুলিশ। এরপূর্বে বৃহস্পতিবার রাত ১১ টারদিকে ট্রাকের চালক ও হেলপাড়কে মারপিট করে ধান বোঝাই ট্রাকটি ছিনতাই করেন একদল ডাকাত। সুত্রমতে ঘটনার দিন রাতে নওগাঁ-বদলগাছী সড়কের হার্টিকালচার নামক এলাকায় ধানবাহী ট্রাকটিকে অপর একটি মিনি ট্রাকদিয়ে বেরিকেট দিয়ে ট্রাকের ড্রাইভার ও হেলপাড়কে মারপিট করে ধান বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৮-৩৬৭৫) নিয়ে পালিয়ে যান ডাকাতের দল।
স্থানীয়সহ থানা পুলিশ সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার রাতে নওগাঁর মান্দা ফেরীঘাট এলাকা থেকে ধান লোড করে নিয়ে নীলফামারী উদ্দেশ্য যাবার পথে নওগাঁর বদলগাছী উপজেলার হার্টিকালচার এলাকায় পৌছালে রাত আনুমানিক ১১ টারদিকে পেছন থেকে একটি মিনি ট্রাক (যশোর-ড-১১-০৯৯৬) ধানবাহী ট্রাকের সামনে ওঠে পথরোধ করে মিনি ট্রাকে করে আসা ১০/১১ জনের ডাকাত দল ধানবাহী ট্রাকের চালক ও হেলপাড়কে মারপিট করে ধানসহ ট্রাকটি ছিনিয়ে নিয়ে যায়। এসময় ধানবাহী ট্রাকের চালক ও হেলপাড় সড়কের পাশের এলাকায় গ্রামে ঢুকে ঘটনাটি গ্রামবাসীকে জানান। সাথে সাথে গ্রামের লোকজন ঘটনাটি পুলিশকে জানালে বদলগাছী থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে ঘটনাটি জানার পর নওগাঁ জেলা পুলিশ সুপার মহোদয়কে ঘটনাটি অবগত পূর্বক জেলা পুলিশ সুপারের দিক-নির্দেশনায় বদলগাছী থানা পুলিশ ও জেলা পুলিশ দ্রুত কৌশলী অভিযান পরিচালনা করে মাত্র অল্প-সময়ের ব্যবধানে নওগাঁর পাম্ববর্তী বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার ভেতর থেকে ধান বোঝাই ট্রাকটি উদ্ধার সহ জড়ীত ৮ জন ডাকাত কে আটক করেন।
ধানবাহী ট্রাকের চালক রাসেল (৪৫) সংবাদকর্মীদের জানান, নওগাঁর বদলগাছী উপজেলার হার্টিকালচার এর সামনে এলাকায় পৌছালে সে সময় পেছন থেকে মিনি ট্রাক (যশোর-ড-১১-০৯৯৬) নম্বর সামনে ওঠে বেরিকেট দিলে আমি গাড়ী দাড় করাতে বাধ্য হই। এর পরই ঐ মিনি ট্রাক যোগে আসা ১০/১১ জন ডাকাত আমার ট্রাকের জানালার গ্লাস ভেঙ্গে আমাকে সহ আমার হেলপাড়কে মারপিট করে ধান বোঝাই ট্রাকটি আমাদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যায়। এসময় পাশের গ্রামে গিয়ে গ্রামের লোকজনকে ঘটনাটি জানালে গ্রামের লোকজন থানা পুলিশকে জানায় এবং খবর পেয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে ঘটনাটি জানার পরই ট্রাকটিকে ট্রাকিং করে বগুড়ার দুপচাচিয়া এলাকা থেকে উদ্ধার করেন। এ ব‍্যপারে বক্তব্য নিতে বদলগাছী থানার ওসি আতিয়ার রহমান এর সরকারি মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হলেও ফোন রিসিভ না হওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published.