নওগাঁয় র‍্যাবের অভিযানে অপহৃত ছাত্রী উদ্ধার, মূলহোতা সহ ২ জন গ্রেফতার

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ  নওগাঁর বদলগাছী উপজেলার গোবরচাঁপা এলাকা হতে অপহরণকারী চক্রের মূলহোতা হাসিবুল ইসলাম (২০) ও মোঃ হাসান আলী (৪২) নামের দু’ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া অপহৃত ছাত্রী মোসাঃ অন্তরা খাতুন (১১) কে উদ্ধার করেছে র‌্যাব।
সত্যতা নিশ্চিত করে প্রতিবেদক কে র‌্যাব জানান, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে শুক্রবার পূর্ব রাত আড়াই টার দিকে নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার চক গোবিন্দ গ্রামের মোঃ হাসান আলীর ছেলে মোঃ হাসিবুল ইসলাম ও একই গ্রামের মোঃ শহিদ হোসেনের ছেলে মোঃ হাসান আলীকে গ্রেফতার করা হয়েছে।
র‍্যাব আরও জানায়, গত ১০ অক্টোবর ভিকটিম মোছাঃ অন্তরা খাতুন ও তার মা মোছাঃ রাজিয়া সুলতানা মহাদেবপুর উপজেলার মহাদেবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে অটো চার্জার ভ্যানে যাওয়ার সময় অপহরণকারী চক্রের মূলহোতা হাসিবুল ইসলামসহ আরও দুইজন মিলে ভিকটিমের মাকে আঘাত করে ভিকটিম কে একটি সিএনজি চালিত অটোরিকশাতে উঠিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে আত্মগোপন করেন। এ ব্যাপারে গত ১২ অক্টোবর অপহৃতের বাবা মোঃ আলম হোসেন বাদী হয়ে মহাদেবপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০( সংশোধিত ২০০৩) এর ৭/৩০ ধারায় একটি মামলা দায়ের করেন। এরপর বাদী পলাতক আসামী গ্রেফতার ও তার মেয়েকে উদ্ধার করার জন্য জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে আবেদন করেন।
আবেদন পেয়ে র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক তথ্য প্রযুক্তি ও লোকাল সোর্সের মাধ্যমে ভিকটিম ও অভিযুক্তদের অবস্থান সনাক্ত পূর্বক র‌্যাবের চৌকস অপারেশন টিম ঘটনাস্থলে গিয়ে ভিকটিমকে উদ্ধার পূর্বক এ চক্রের মূলহোতা সহ ২ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।
পরবর্তীতে তাদের যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে মহাদেবপুর থানায় জিডি মূলে হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published.