নওগাঁয় র‍্যাবের অভিযানে ৫ জন ভূয়া ডাক্তার গ্রেফতার

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ নওগাঁর পত্নীতলা থানার নজিপুর বাজার এলাকা হতে অভিযান চালিয়ে সোমবার দিবাগত রাত পৌনে ৭ টারদিকে ২টি জাল অটো সিল ও ১৫০টি বিভিন্ন সিলসহ মোট ৫ জন ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে র‍্যাব।
সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানান, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে পত্নীতলা উপজেলার পুইয়া গ্রামের রাজকুমার চৌধুরীর ছেলে শ্রী চপল চৌধুরী (২৬), চকশিবরাম গ্রামের ভক্তভূষণ সরকারের ছেলে শ্রী গোলাপ কুমার সরকার (৩২), আমবাটি গ্রামের হাফিজুর রহমানের ছেলে মোঃ আবুল কাশেম মিঠু (৩৯), বালুঘা গ্রামের মৃত আবুল কালাম আজাদের ছেলে মোঃ মোশারফ হোসেন রাজু (৩২) ও নজিপুর পুরাতন বাজার এলাকার শাহিনুর রহমানের ছেলে মোঃ গোলাম সারোয়ার সোহান (২৯) কে গ্রেফতার করা হয়।
র‍্যাব আরও জানান যে, তারা এমবিবিএস বা বিডিএস ডিগ্রি অর্জনের কোন অনুমোদিত সার্টিফিকেট দেখাতে পারেনি। তারা চিকিৎসার প্রেক্ষাপট সম্পর্কে সঠিক জ্ঞান না রেখেই রোগীদের ওষুধ লিখে দিচ্ছিল।
এমন-কি তাদের মধ্যে কয়েক জন শরীরের ভাঙ্গা হাড়ের সার্জিক্যাল প্লাস্টার করতেন। কেউ কেউ নিজেকে মা ও শিশু বিশেষজ্ঞ হিসেবে পরিচয় দিতেন। তারা সবাই মেডিকেল দোকান চালাচ্ছিলেন এবং কয়েক বছর ধরে অনুশীলন করছিলেন।পরবর্তীতে তাদের বিরুদ্ধে পত্নীতলা থানায় নিয়মিত মামলা রুজু (দায়ের) পূর্বক মঙ্গলবার দুপুরে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.