নওগাঁয় ২০ ও ২১তম কোর্স ফর রোভার মেট ২০২৩ অনুষ্ঠিত 

নওগাঁ থেকে ফজলে রাব্বি হাসান,( ভ্রাম্যমান প্রতিনিধি) : “স্কাউটিং করব,স্মার্ট বাংলাদেশ গড়বো”এই স্লোগানকে সামনে রেখে নওগাঁয় ৪ দিনব্যাপী ২০ ও ২১ তম কোর্স ফর রোভার মেট ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
গত ২৫ মে বৃহস্পতিবার সকাল ৯টায় নওগাঁ সরকারি কলেজে,নওগাঁ জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও রাজশাহী জেলা রোভার থেকে আগত ৯০ জন ছাত্র – ছাত্রীদের নিয়ে ২০ ও ২১ তম কোর্সের কার্যক্রম শুরু হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মো: নাজমুল হাসান, (অধ্যক্ষ,নওগাঁ সরকারি কলেজে নওগাঁ)। প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর মোঃ আব্দুল মজিদ(এলটি,বাংলাদেশ স্কাউটস)।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো: গাজীউর রহমান,(পিপিএম)। বিশেষ স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর মোঃ হামিদুল হক, (এলটি বাংলাদেশি স্কাউট)। ৪ দিনব্যাপী এই কোর্সে জেলার বিভিন্ন রোভার  নেতাদের  উপস্থিতিতে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
গত ২৭ তারিখ শনিবার রাত ৮ টায় আনুষ্ঠানিকভাবে মহা তাঁবুজলসা এবং ক্যাম্প ফায়ারের মাধ্যমে শেষ হয় ২০২৩ সালের ২০ ও ২১ তম  কোর্স ফর রোভারমেট এর কার্যক্রম। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খালিদ মেহেদী হাসান বিপিএএ, জেলা প্রশাসক,নওগাঁ এর পক্ষে জনাব মো: রফিকুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি), নওগাঁ সদর,নওগাঁ।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মো: লুৎফর রহমান,(জেলা শিক্ষা অফিসার, নওগাঁ),ডা: মো: মইনুল হক দুলদুল,(বিশিষ্ট সমাজসেবী)। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর মো: নাজমুল হাসান, (অধ্যক্ষ, নওগাঁ সরকারি কলেজ, নওগাঁ)। ২০ তম কোর্স ফর রোভার মেট ২০২৩ এর কোর্স লিডার ও নওগাঁ জেলা রোভারের সম্পাদক হিসেবে পুরো কোর্স দুইটির সার্বিক তত্ত্বাবধান করেন সিএএলটি কোর্স সম্পন্নকারী  রোভার লিডার জনাব মো: নাসিম আলম।
২১ তম কোর্সের কোর্স লিডার ছিলেন জনাব মোছা: রেশমা পারভিন( উডব্যাজার) কোর্সের সমাপনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে জনাব নাসিম আলম বলেন, নওগাঁর জেলা প্রশাসক জনাব খালিদ মেহেদী হাসান, বিপিএএ স্যারের দিক নির্দেশানায় নওগাঁ জেলার রোভারের কার্যক্রম এগিয়ে চলেছে। প্রতিবছর নওগাঁ জেলার রোভারে রোভারিং ইতিহাস তৈরি হচ্ছে।
এ বছর জেলায় সর্বোচ্চ ৯০ জন রোভার ও গার্ল ইন রোভার অংশগ্রহণ করে যা কখনও আগে ঘটেনি। অধ্যক্ষগণকে কোর্সে প্রশিক্ষণার্থী পাঠানোর বিষয়ে উৎসাহিত করার জন্য ১০ জনের অধিক রোভার প্রেরণকারী তিনটি কলেজের অধ্যক্ষকে সম্মাননা স্মারক প্রদান করার বিষয়টি জেলায় এই প্রথম। তিনি আরো বলেন,সবার সহযোগিতায় নওগাঁ জেলার রোভারকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই

Leave a Reply

Your email address will not be published.