নিয়ামতপুরে বিএনপির দু’পক্ষের বিক্ষোভ মিছিল

জাকির হোসেন নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুরে পিলখানায় সেনা কর্মকর্তাদের হত্যা, সাংবাদিক সাগর-রুনি হত্যা, বিগত ১৭ বছরে  বিএনপি ও অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মীদের হত্যা, গুম, নির্যাতন ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র ছাত্রীদের নির্মমভাবে হত্যার জন্য খুনি হাসিনাসহ তার দোসরদের উপযুক্ত বিচার ও ফাঁসির দাবিতে বিএনপির দু’টি পক্ষ পৃথক পৃথক অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত করেছে।
আজ বুধবার (১৪ আগস্ট) বিকেল ৩টায় ঘোষিত কর্মসূচিতে মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ও বিকেল ৫ টায় বিএনপির সাবেক সাংসদ ডাঃ ছালেক চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালিত হয়। মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বিকেল ৩ টা বিক্ষোভ মিছিল উপজেলা সদরের টিএন্ডটি অফিসের সামনে থেকে বরেন্দ্র অফিস পর্যন্ত গিয়ে আবার টিএন্ডটি অফিসের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহ্বায়ক ইসহাক আলী, সদস্য সাজ্জাদ আলী টিটু, জাহাঙ্গীর হোসেন বাচ্চু,যুবদলের যুগ্ম আহ্বায়ক সফিউল আলম, সাবেক জেলা সহসভাপতি মোস্তাফিজুর রহমান প্রমূখ।
পরে বিকেল ৫ টায় ডাঃ ছালেক চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি উপজেলা বিএনপি অফিস থেকে বের হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিএনপি অফিসে এসে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় যুবদলের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান আনন্দর সঞ্চালনায় সভাপতিত্ব করেন শামীম রেজা চৌধুরী বাদশা। এ সময় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছাদরুল আমিন চৌধুরী, বিএনপি নেতা নুরুল ইসলাম, ডাঃ আইনুল হক, আমিনুল ইসলাম (ভিপি), ইমরান হোসেন, নুরে আলম সুজা, খলিলুর রহমান, ছাত্রদলের আহ্বায়ক সালাউদ্দিন গাজী প্রমূখ।
বক্তারা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দোসরদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করার জন্য দ্রুত ব্যবস্হা নেওয়ার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published.