নিয়ামতপুরে স্বতন্ত্র প্রার্থী আপিল শুনানিতে মনোনয়ন ফিরে পেয়েছে খালেকুজ্জামান তোতা

জাকির হোসেন, নিয়ামতপুর নওগাঁ প্রতিনিধিঃ নির্বাচন কমিশনে আপিল শুনানিতে মনোনয়ন ফিরে পেয়েছেন নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. খালেকুজ্জামান (তোতা)।  খালেকুজ্জামানকে এই আসনের আওয়ামী লীগের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের ‘মূল প্রতিদ্বন্দ্বী’ ভাবছেন স্থানীয় নেতাকর্মীরা।
গতকাল মঙ্গলবার সকালে ঢাকায় নির্বাচন কমিশন কার্যালয়ে নওগাঁ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য খালেকুজ্জামানের আপিল শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে হলফনামায় গরমিল থাকায় তার আবেদনটি স্থগিত রাখা হয়। আজ বুধবার সকাল ১০টার দিকে নির্বাচন কমিশনের আপিল বোর্ড তাঁর মনোনয়নপত্রটি বৈধ বলে ঘোষণা করেন। এর আগে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলা খালেকুজ্জামানের মনোনয়ন বাতিল করেন। পরে তিনি নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে আপিল করেন। আপিলের শুনানি করে আজ তার মনোনয়ন ফিরে দেয় কমিশন।
খালেকুজ্জামান নওগাঁ-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে পাননি। পরে তিনি ওই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন।
স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে মনোনয়নপত্রের সঙ্গে সংসদীয় আসনের ১ শতাংশ ভোটারের স্বাক্ষর সংবলিত তালিকা জমা দিতে হয়। ওই ১ শতাংশ ভোটারের স্বাক্ষরের তালিকায় ত্রুটিবিচ্যুতির কারণে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বাছাইয়ে খালেকুজ্জামানের মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।
প্রার্থীতা ফিরে পাওয়ার পর জানতে চাইলে খালেকুজ্জামান বলেন, ‘আমার মনোনয়নপত্র নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। শেষ পর্যন্ত শত প্রতিকূলতা পেরিয়ে আবশেষে মনোনয়ন ফিরে পেলাম। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published.