নিয়ামতপুরে ২শ পরিবার পেল ভেড়া ও ভেড়ার গৃহনির্মাণ সামগ্রী

জাকির হোসেন, নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুরে বুধবার উপজেলার ২শত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে ভেড়া ও গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ করা হযেছে। সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবণমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণী সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ সকল উপকরণ বিতরণ করা হয়।
ভেড়া বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও ভেড়া বিতরণের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ। স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প সমন্বয়ক উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ইয়ামিন আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান (মহিলা) নাদিরা বেগম।
আলোচনা সভায় বক্তারা বলেন, সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিয়ে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। ভেড়া লালন পালন করে নিজেদেরকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার পাশাপাশি রাষ্ট্রীয় অর্থনীতিতে অবদান রাখতে আহ্বান জানান তাঁরা। উপজেলায় প্রথম পর্যায়ে ২শ পরিবারের মাঝে ৪শ ভেড়া ও ভেড়ার গৃহনির্মাণ সামগ্রী বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.