নড়াইলে শহরের বিভিন্ন প্রান্তে সরস্বতী প্রতিমা বেচাকেনার ধুম তুলনামূলকভাবে দাম বেশি

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল : নড়াইলে শহরের বিভিন্ন প্রান্তে সরস্বতী প্রতিমা বেচাকেনার ধুম তুলনামূলকভাবে দাম বেশি। হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে বুধবার (১৪ ফেব্রুয়ারি)। আর তাকে কেন্দ্র করে নড়াইল শহরের বিভিন্ন প্রান্তে বেচাকেনা হচ্ছে প্রতিমা। আর তাই শেষ মুহূর্তে জমে উঠেছে সরস্বতী প্রতিমা বেচাকেনা। এ ব্যাপারে খোঁজ নিয়ে দেখা গেছে শহরের কালি বাড়ি সামনে বিশ্বাস জুয়েলারি ও কাপড় পট্টি সামনে বিক্রি হচ্ছে প্রতিমা। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, সকালে খোঁজ নিয়ে  জানা গেছে সর্বনিম্ন ৩০০ টাকা থেকে শুরু করে  এছাড়া সর্বোচ্চ ৫০০০ টাকার ভিতর প্রতিমা বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা জানান শেষ মুহূর্তে এসব প্রতিমা বিক্রি করছেন তারা।
তবে শেষ দিন সকালবেলাতেও বেশ কিছু প্রতিমা বিক্রি হয়েছে । তাছাড়া বেশকিছু প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী ইতোমধ্যে প্রতিমা সরবরাহ করছেন তারা। এদিকে প্রতিমা কিনতে আসা ক্রেতা সাধন রবি দাস, অনুপ দাস, বিশাল রায়, অপু দাস, অর্পন দাস, দিপু দাস, জানান এ বছর তুলনামূলকভাবে প্রতিমার দাম বেশি গত বছর যে প্রতিমা তারা ১০০ টাকা কিনেছিলেন এখন তা বিক্রি হচ্ছে ২০০ টাকা করে। তবে ব্যবসায়ীরা বলেন দ্রব্যমূল্য বেড়ে গেছে, পরিবহন খরচ বেড়ে গেছে বলা চলে সব জিনিসের দাম  বেড়ে গেছে।
আর তাই বাধ্য হয়েই তাদের বেশি দাম নিতে হচ্ছে। এদিকে সরস্বতী পূজার আনুষঙ্গিক হিসেবে পলাশ ফুলের বিক্রি বেড়েছে। বর্তমানে এক ভাগা পলাশ ফুল বিক্রি হচ্ছে ৬০ টাকা করে। তবে আজ সন্ধ্যার মধ্যেই প্রতিমার দাম কমবে  বলে আশা প্রকাশ করছেন ক্রেতারা।

Leave a Reply

Your email address will not be published.