পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে নির্বাচনী হালচাল

আশরাফুল আবেদীন ঈশ্বরদী প্রতিনিধি : আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা।
ঈশ্বরদী আটঘরিয়ার হাটে বাজারে চায়ের দোকানে সকলের আলোচনায় মুখ্য স্থান করে নিয়েছে আগামী জাতীয় সংসদ নির্বাচন। দেখা যাচ্ছে ভোটারদের মাঝে বেশ উৎসাহ উদ্দীপনা। ভোটারদের কেন্দ্রে নিয়ে আসতে এবং জয়ের লক্ষ্যে ভোটারদের বাড়ি বাড়ি ছুটছেন প্রার্থী সমর্থক ও নেতা কর্মীরা। বেলা ২ টা বাজলেই শোনা যায় মাইকে ভোট প্রার্থনা। তাছাড়া খুব সকালে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা তো রয়েছেই। জয়ের লক্ষে সকল প্রার্থীরাই গণ সংযোগ করে অনেক ব্যস্ত সময় পার করছেন।
তবে চোখে পড়ার মতো প্রচার প্রচারণায় দেখা যাচ্ছে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী গালিবুর  রহমান শরীফ সহ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের। ঈশ্বরদী আটঘরিয়ার প্রতিটা ওয়ার্ড পর্যায়েও নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া একাধিকবার ভোটারদের দরজায় কড়া নাড়ছেন গালিবুর রহমান শরীফের সমর্থকরা। দলীয় নেতা কর্মী ও বেশিরভাগ সাধারণ ভোটাররা  নৌকার বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।
গালিবুর রহমান শরীফের প্রয়াত পিতা সাবেক ভূমি মন্ত্রী ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মরহুম শামসুর রহমান শরীফ এই আসনে পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এই আসনে শরীফ পরিবারের অনেক আগে থেকেই বেশ গ্রহণযোগ্যতা রয়েছে। এই কারণে নৌকার প্রার্থী গালিবুর রহমান শরীফ অনেক এগিয়ে আছে বলে মনে করছে অনেকেই।
এই আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামীলীগ নেতা ও সাবেক এমপি পাঞ্জাব আলী বিশ্বাস ঈগল প্রতিক, জাতীয় পার্টি (এরশাদ) লাঙ্গল প্রতিকে রেজাউল করিম, জাসদ (ইনু) মশাল প্রতিকে বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালেক, কৃষক শ্রমিক জনতালীগ পাটির গামছা প্রতিকে আতাউল হাসান ও বিএনএফ পার্টির আম মার্কা প্রতিকে মুনসুর আলী।

Leave a Reply

Your email address will not be published.